Examination Admission and Academic Calendar in 2020

0
7

Examination Admission and Academic Calendar in 2020

Latest notification from ugc about soon publishing Examination Admission and Academic Calendar in 2020 .

 

করোনার পরিস্থিতির জন্য এই বন্ধ দেশের সমস্ত স্কুল,কলেজ,বিশ্ববিদ্যালয়য়। এমন পরিস্তিতিতে Examination Admission and Academic Calendar (পরীক্ষা,ভর্তি এবং শিক্ষাবর্ষ) নিয়ে কবে আপডেট বেরিয়ে আসবে সেই নিয়ে চিন্তিত ছাত্রছাত্রীরা। কারন এই মুহূর্তে তাঁদের একাধিক পরীক্ষা বাকি রয়েছে।

 

এই করোনা সংক্রমণ পরিস্থিতিতে বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলির সঙ্গে সমন্বয় রেখেই কাজ করছে উচ্চশিক্ষা দপ্তর।

EDUCATION MINISTER
EDUCATION MINISTER

রবিবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় নিজের ফেসবুক পেজ এ লিখেছেন,‘আমাদের কাছে এমএইচআরডি থেকে কোনও চিঠি আসেনি। ইউজিসির তরফ থেকেও কোনও চিঠি আসেনি। রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলি বসে কতগুলি পরামর্শ সরকারকে দিয়েছে। আমি স্পষ্ট করে দিতে চাই, বিশ্ববিদ্যালয়গুলি এ বিষয়ে ছাত্রসমাজের স্বার্থে যে সিদ্ধান্ত শিক্ষা দপ্তরের সঙ্গে আলোচনায় উঠে এসেছে, তা কার্যকরী করার ক্ষেত্রে ব্যবস্থা নেবে।’ 

 

উল্লেখ্য,এর মাঝে বিশেষজ্ঞ কমিটি গঠন করেছে UGC ,সেই কমিটি একটি রিপোর্ট জমা করেছে গত ২৪ শে এপ্রিল,সেখানে Examination Admission and Academic Calendar( পরীক্ষা,ভর্তি এবং শিক্ষাবর্ষ ) নিয়ে সমস্ত তথ্য তুলে ধরা হয়েছে। গতকাল UGC একটি নোটিশ প্রকাশ করে জানিয়েছে যে,বিশেষজ্ঞ কমিটি রিপোর্ট জমা করেছে এই সপ্তাহে এই নিয়ে রিপোর্ট পেশ করা হবে। সেখানে পরিষ্কার ভাবে জানিয়ে দেওয়া হবে Examination Admission and Academic Calendar নিয়ে সমস্ত তথ্য । নীচে নোটিশটির একটি অংশ দেওয়া আছে । 

Examination Admission and Academic Calendar
Examination Admission and Academic Calendar

 

নীচে ফুল নোটিশের ডাউনলোড লিঙ্ক দেওয়া আছে সেখান থেকে ডাউনলোড  করে পড়ে নিতে পারবেন। 

 

[su_button id=”download” url=”https://www.ugc.ac.in/pdfnews/6765580_Press-Release-regarding-Examinations-and-Academic-Calendar-pdf.pdf” target=”blank” style=”3d” background=”#1a1b1d” color=”#fef02b” size=”9″ wide=”yes” center=”yes” icon_color=”#ffffff” text_shadow=”0px 0px 0px #f392aa”]CLICK HERE TO DOWNLOAD [/su_button]

 

 

বিভিন্ন সংবাদ পত্রের খবর অনুযায়ী যে রিপোর্ট দুটি বিশেষজ্ঞ কমিটি  জমা দিয়েছে সেখানে  একটি কমিটি জুলাইয়ের পরিবর্তে সেপ্টেম্বরে নতুন শিক্ষাবর্ষ শুরুর প্রস্তাবনা দেওয়া হয়েছে এবং অন্য কমিটি অনলাইনে পরীক্ষা নেওয়ার কথা বলেছে। যদিও এই নিয়ে এখনও আপডেট আসতে বাকি আছে। 

 

এই নিয়ে আরও খবর জানতে এখানে ক্লিক করুন

ugc অফিসিয়াল সাইট ভিজিট করতে এখানে ক্লিক করুন

 

 

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here