{RS 2000 } Prochesta scheme letter to cm

1
16

Prochesta Prakalpa Application Form Pdf Download Prokolpo-Scheme 2020 Registration West Bengal. Prochesta Scheme 2020 Application Form,Eligibility,Prochesta Prokolpo.

prochesta Scheme West Bengal Govt.prochesta Online Apply.prochesta-scheme.

 

করোনার জন্য রাজ্যের অর্থনৈতিক উন্নয়ন আটকে গিয়েছে। সেই সঙ্গে সাধারণ মানুষের রোজকারও কমে গিয়েছে। যেসমস্ত মানুষের পেট চলে দৈনিক উপার্জনে তাঁদের অবস্থা করুন।

 

cm-mamta-banerjee
cm-mamta-banerjee

ঐ সমস্ত মানুষের যাতে দু-বেলা পেটে খাবার জোটে সেই জন্য মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক নতুন স্কিমের ঘোষণা করেন Prochesta-Scheme (প্রচেষ্টা-স্কিম) নামে। সেখানে তিনি ঘোষণা করেন যে,অসংগঠিত শ্রমিকদেরকে হাজার (RS-1000) টাকা করে সাহায্য করা হবে। কারা পাবেন ,কিভাবে আবেদন করবেন ,সমস্ত আপডেট দেখতে এখানে ক্লিক করুন।

 

 

prochesta-scheme
pochesta-scheme

এই দিকে গতকাল Prochesta (“প্রচেষ্টা”) প্রকল্পের ধন্যবাদ জানিয়ে এই প্রকল্পের আংশিক সংশোধনের আর্জি জানালেন বিরোধি দলনেতা আব্দুল মান্নান ও বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী। এই আবেদন তাঁরা মুখ্যমন্ত্রীর কাছে রেখেছেন।

 

তাঁদের দাবিতে তাঁরা শনিবার একটি চিঠি পাঠিয়েছেন মুখ্যমন্ত্রীকে। সেখানে তাঁরা জানিয়েছেন যে, এই প্রকল্পের আবেদন prochesta online apply (অনলাইনে) করা হোক। কারণ এই Prochesta-Scheme (প্রচেষ্টা-স্কিম)– এর আবেদনের জন্য যে সমস্ত শ্রমিক BDO/SDO বা অন্য দপ্তরে ব্যক্তিগত ভাবে গেলে সামাজিক দূরত্বের নীতি লঙ্ঘিত হবে। তাঁরা জানিয়েছেন যে এই সমস্যা এড়াতে App (আপ) দিয়ে আবেদন নেওয়া হোক।

 

FOR MORE INFORMATION YOU CAN VISIT GOVT WEBSITE WB.GOV.IN OR CLICK HERE

 

এই প্রকল্পের ব্যাপ্তি একটু বাড়ানো হোক যাতে এই কঠিন পরিস্থিতি সমাজের বেশির ভাগ শ্রমিক এই প্রকল্পের সুবিধা নিতে পারে। এর সঙ্গে তাঁরা সরকারি নির্দেশিকার একটু সংশোধনের করার জন্য আবেদন জানান। তাঁরা বলেন যে , 1000 টাকা থেকে বাড়িয়ে নূন্যতম 2000 টাকা দেওয়া হোক শ্রমিকদেরকে।সঙ্গে এটা আগামী তিন মাসের জন্য দেওয়ার কথা তাঁরা চিঠিতে লেখেন।

 

উল্লেখ্য, এর মাঝে এই কঠিন পরিস্তিতিতে রাজ্য সরকার একের পর এক প্রকল্পের ঘোষণা করেছেন সাধারণ মানুষদের জন্য এবং যেসমস্ত কর্মচারী শ্রমিক বাইরে আটকে পড়েছে তাঁদের জন্য। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন, স্নেহের পরশ, জয় যোহর, প্রচেষ্টা প্রকল্প, ফ্রি রেশন এর মতন সামাজিক সুবিধা।

ঐ সমস্ত প্রকল্পের জন্য বিশদে জানতে এখানে ক্লিক করুন।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here