HEAD MASTER/MISTRESS/SUPERINTENDENT AND PHYSICAL/WORK EDUCATION PASS AT RECRUITMENT NOTICE PUBLISHED

0
61

গত কালকেই আপনাদেরকে জানিয়েছিলাম যে,খুব শ্রীঘ্রই মাদ্রাসাতে অর্থাৎ হাই,জুনিয়র হাই এবং সিনিয়র মাদ্রাসাতে  শিক্ষক নিয়োগের নোটিশ খুব দ্রুত প্রকাশ হতে চলেছে।ঠিক সেই মত গতকালকে প্রধান শিক্ষক নিয়োগের জন্য সপ্তম এসএলএসটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।এর সঙ্গে পরে থাকা ষষ্ট এসএলএসটি এর লিখিত পরীক্ষা কর্ম ও শারীরশিক্ষা (পাস) জন্যও নোটিশ প্রকাশিত হয়েছে। 

রাজ্যে কমবেশি প্রায় ৬০০ এর মতন এখন এডেড মাদ্রাসা রয়েছে। এর মধ্যে প্রায় অর্ধেক মাদ্রাসাতে স্থায়ী প্রধান শিক্ষক নেই।দীর্ঘ দিন ধরে মামলার জালে শিক্ষক নিয়োগ আটকে থাকার ফলে ঐ সমস্ত স্কুলে শিক্ষক নিয়োগ প্রক্রিয়াও শুরু হয় নি। কিন্তু এবার যেহেতু সুপ্রিম কোর্টের অর্ডার জারি হয়েছে তাই শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করতে চলেছে ওয়েস্ট বেঙ্গল মাদ্রাসা সার্ভিস কমিশন (wbmsc)। তার প্রথম ধাপ হিসাবে তাঁরা প্রধান শিক্ষক নিয়োগে হাত দিতে চলেছে। এর জন্য নোটিশ জারি করেছে ওয়েস্ট বেঙ্গল মাদ্রাসা সার্ভিস কমিশন (wbmsc)। সেই নোটিশে দেখা যাচ্ছে যে,আগামী ১৭ ই এপ্রিল এর পর কমিশনের সাইটে নোটিশ জারি করা হবে। যদিও পরীক্ষা হবে মে মাসের শেষের দিকে বলে জানা গিয়েছে।

প্রধান শিক্ষক নিয়োগ নিয়ে নোটিশ জারি হলেও শূন্য পদ নিয়ে কিছু সমস্যা রয়েছে।যেমন যে সমস্ত আপডেট বেরিয়ে আসছে সেখানে দেখা যাচ্ছে জে,শূণ্য পদ ১৭০ থেকে ১৮০ এর কাছাকছি হতে পারে।কিন্তু বিভিন্ন খবরা খবর যা বেরিয়ে আসছে তাতে দেখা যাচ্ছে ঐ শূন্য পদ ৩০০ থেকে ৩৫০ হতে পারে।

যে সমস্ত পদ গুলি উল্লেখ করা হয়েছে সেখানে হাই,জুনিয়র হাই মাদ্রাসার জন্য প্রধান শিক্ষক/শিক্ষিকা এবং সিনিয়র মাদ্রাসার জন্য সুপারিনটেনডেন্ট  নিয়োগ করা হবে।

7TH SLST FOR HM IN MADRASAH
7TH SLST FOR HM IN MADRASAH

অপর দিকে যে লিখিত পরীক্ষা পরে ছিল কর্ম ও শারীরশিক্ষার পাস ক্যাটাগরি শিক্ষক নিয়োগের জন্য এতদিন মামলার কারণে,সেই নিয়োগ প্রক্রিয়ার জন্য এবার লিখিত পরীক্ষা নিতে চলেছে  ওয়েস্ট বেঙ্গল মাদ্রাসা সার্ভিস কমিশন (wbmsc) এবং সেই নিয়ে নোটিশ জারি করেছে। নোটিশে দেখা যাচ্ছে যে  আগামী ১৭ ই এপ্রিল এর পর কমিশনের সাইটে নোটিশ জারি করা হবে ঐ লিখিত পরীক্ষার জন্য । যদিও পরীক্ষা হবে মে মাসের শেষের দিকে বলে জানা গিয়েছে। 

এই নিয়োগ পরীক্ষা হবে আগের ফর্ম ফিলাপের ভিত্তিতে। অর্থাৎ  ষষ্ট এসএলএসটি এর ভিত্তিতে।

6TH SLST FOR WORK AND PHYSICAL EDUCATION PASS AT
6TH SLST FOR WORK AND PHYSICAL EDUCATION PASS AT

PRIMARY WRONG ANS COURT CASE LATEST UPDATE ARE COMING FOR CASE LISTING

সাবধান ! প্রাথমিকে চাকরির বিজ্ঞপ্তি নিয়ে ফেক প্রচার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here