{QNA}Lakhir bhandar form fill up,Lakhir bhandar prokolpo website 2021,Very big news

18
285

This Post Contents

Lakhir bhandar form fill up{Lakhir bhandar prokolpo website}:- লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের {Lakhir bhandar}জন্য কিভাবে ফর্ম ফিলাপ করবেন সেই নিয়ে এবং Lakhir bhandar Scheme নিয়ে যে সমস্ত প্রশ্নের উত্তর আপনারা জানতে চাইছেন সে সমস্ত আপডেট নিয়ে আজকের এই পোস্টটি । বিস্তারিত আপডেট পাবেন Lakhir bhandar prokolpo নিয়ে আজকের এই পোস্টে।

আপনারা জানেন যে রাজ্য সরকার ২০২১ সালে এই নতুন Lakhir bhandar prokolpo এর সূচনা করেছে। এই স্কিমের মধ্য দিয়ে রাজ্যের মহিলাদের স্বনির্ভর করতে মাসিক কিছু অনুদানের ব্যবস্থা করেছে রাজ্য সরকার। Scheduled Caste / Scheduled Tribes Households হলে মাসিক ১০০০ টাকা এবং Women from households other than SC/ST households হলে ৫০০ টাকা করে অনুদান দেওয়া হবে। এই পোস্টে আরও বিস্তারিত ভাবে আলোচনা করা হয়েছে।

কি এই লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প ? {What is Lakhir bhandar Scheme ?}

লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প হল রাজ্য সরকারের এক নতুন প্রকল্প যার মাধ্যমে রাজ্যের পরিবারের মহিলা হেডদেরকে একটি নির্দিষ্ট পরিমানে মাসিক ভাতা বা অনুদান দেওয়া হবে। আবেদনকারী যদি SC/ST হন তাহলে মাসিক ১০০০ টাকা এবং অন্যদেরকে {SC/ST বাদে} মাসিক ৫০০ টাকা করে। তবে এই নির্দিষ্ট পরিমানে মাসিক ভাতা বা অনুদান পেতে হলে এই স্কিমের জন্য আবেদন করতে হবে দুয়ারে সরকার ক্যাম্পে। এবং এই আবেদনের জন্য নির্দিষ্ট কিছু শর্ত আছে। সেই শর্ত পূরণ হলে তবেই মাসিক অর্থ আবেদনকারীর ব্যাঙ্ক একাউন্টে ধুকবে। শর্ত গুলো জানতে এখানে ক্লিক করুন।

Details about Lakhir bhandar prokolpo

TopicDetails
Scheme NameLakhir bhandar Scheme
Scheme Benefit Intensive Monthly {Rs 1000 & 500}
State West Bengal
Department Women & Child Development and Social Welfare Department
Website {lakhir bhandar prokolpo website}www.wb.gov.in & Duare Sarkar Site >> Click Here
Application Format Online or Offline Offline {At Duare Sarkar Camp}
Download Form Click Here
Lakhir bhandar prokolpo website

লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের জন্য কি অনলাইনে আবেদন করা যাবে ? {Lakhir bhandar prokolpo website}

অনলাইনে আবেদন করা যাবে না , এখন শুধুমাত্র অফলাইনে আবেদন করা যাবে। ১৬ই আগস্ট থেকে দুয়ারে সরকার ক্যাম্প হবে হবে গোটা রাজ্যে সেখান থেকে এই পকল্পের জন্য আবেদন করা যাবে। যদি রাজ্য সরকার পরে অনলাইনে আবেদন করার সুযোগ দেয় তাহলে আমরা সেটা এখানে পোষ্ট করে দেবো। আপাতত শুধুমাত্র দুয়ারে সরকার ক্যাম্প থেকে আবেদন করা যাবে।

কিভাবে ভাবে এই লক্ষ্মীর ভাণ্ডার পকল্পের জন্য ফর্মটি ফিলাপ করবো ? {How to Lakhir bhandar form fill up?}

খুব সহজেই এই ফর্মটি ফিলাপ করতে পারবেন। কিছু পার্সোনাল ডিটেলস , কিছু ব্যাঙ্কের ডিটেলস , নিজের এড্রেস ইত্যাদি দিয়ে ফর্মটি ফিলাপ করতে পারবেন। নীচের ফর্মটি দেখানো হল।

Lakhir_bhandar_form_fill_up
Lakhir_bhandar_form_fill_up
Lakhir_bhandar_form_fill_up_2021
Lakhir_bhandar_form_fill_up_2021

কোথায় পাবো লক্ষ্মীর ভাণ্ডার পকল্পের Self Declaration From ? {Where to get Lakhir bhandar Self Declaration form?}

যে ফর্মটি দেওয়া হবে তার ২ নাম্বার পাতায় দেখতে পাবেন Lakhir bhandar Self Declaration form. এটা শুধুমাত্র আপনাকে নীচের বিষয় গুলো নিয়ে Declaration দিতে হবে । উপরের দেওয়া ফর্মটি লক্ষ্য করলে দেখতে পাবেন।

  • That I am a resident of West Bengal.
  • That I do not earn any monthly remuneration/pension from any regular Government job.
  • That all the information and documents submitted by me are correct to the best of my knowledge.In case any of the information/Document is found to be false, penal action shall be taken against me and the benefit will be terminated.

লক্ষ্মীর ভাণ্ডার পকল্পের আবেদনের জন্য কি SC/ST সার্টিফিকেট আবশ্যিক ? {Is mandatory SC/ST Certificate for Lakhir bhandar Scheme application?}

যদি আপনি লক্ষ্মীর ভাণ্ডার পকল্পের জন্য SC/ST হিসাবে আবেদন করেন তাহলে ,SC/ST Certificate আবশ্যিক ভাবে লাগবে। যদি আপনার SC/ST Certificate নেই কিন্তু আপনার Blood Relation কারোর ঐ সার্টিফিকেট আছে তাহলে আপনি ঐ দুয়ারে সরকার ক্যাম্প থেকে আবেদন করতে পারবেন। এই ক্যাম্প শুরু হচ্ছে ১৬ই আগস্ট থেকে ।

কারা এই Lakhir bhandar Scheme আবেদন করতে পারবেন ?

পশ্চিমবঙ্গ নিবাসি, স্বাস্থ্য সাথী নিবন্ধীক্রীত পরিবারের মহিলা সদস্য যাঁদের বয়স ২৫-৬০ এর মধ্যে। অবিবাহিত হলেও আবেদন করা যাবে সেই ক্ষেতে বয়সের মাপকাঠি ঠিক হতে হবে সঙ্গে সরকারের কোনও পকল্পের সুবিধা পেয়ে থাকলে হবে না !

কারা এই Lakhir bhandar Scheme আবেদন করতে পারবেন না ?

কেন্দ্র ও রাজ্য সরকারের চাকরিজীবী/ পেনশনভোগী ,রাজ্য সরকারের স্ব-শাসিত / অধিকৃত সংস্থা / পঞ্চায়েত বা পৌর সভার বা অন্য কোন স্থানীয় স্ব-শাসিত সংস্থা , শিক্ষক এবং অ শিক্ষক মহিলা কর্মচারী যারা নিয়মিত মাইনে বা পেনশন পান।

কি কি ডকুমেন্ট লাগবে এই লক্ষ্মীর ভাণ্ডার পকল্পের আবেদনের জন্য ? {Documents are required for this Lakhir bhandar Scheme application ?}

ENCLOSURE LIST (SELF ATTESTED COPIES)- নীচের দেওয়া ডকুমেন্ট গুলো SELF ATTESTED কপি লাগবে ।

  • Coloured Passport size Photograph
  • Copy of Swasthyasathi Card
  • Copy of Aadhaar Card
  • Copy of SC/ST Certificate, if SC/ST
  • Copy of Bank Pass Book{First page of pass book/ cancelled cheque}
Lakhir_bhandar_form_fill_up
Lakhir_bhandar_form_fill_up

যদি আরও কোনও প্রশ্ন আপনাদের মনে {Lakhir bhandar form fill up-Lakhir bhandar prokolpo website} লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের জন্য কিভাবে ফর্ম ফিলাপ করবেন সেই নিয়ে, তাহলে সেটা অবশ্যয় নীচের কমেন্ট বক্সে করুন ।

FAQs

From where i get Lakhir bhandar Scheme application form ?

From this page you can download application form for Lakhir bhandar Scheme. You can also get this form free of cost from Duare Sarkar Camp ,which will be started from 16th August 2021,All over west Bengal.

How to fill Lakhir bhandar Scheme application form ?

Full process are explain here how to fill this form for Lakhir bhandar Scheme. Although if you have any quires about how to fill this form write us in comment box.

If i apply as OBC category under this Lakhir bhandar Scheme,how much benefit will i get ?

You will get RS 500/month . For only SC/ST category applicant will get 1000 rupees per month other that that all applicant will get 500 rupees per month.

Age requirement for this Lakhir bhandar Scheme ?

25 years to 60 years.

Will a un married applicant can apply for this Lakhir bhandar Prokoplo ?

Yes,but she should complete the minimum age and other criteria.

Documents required for this Lakhir bhandar Prokoplo ?

1.Swasthasathi Card ,2.Aadhar Card,3.Personal Bank Account Number,4.Pass post size photo.

Single bank account are mandatory for this scheme ?

Yes.

18 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here