{লক্ষ্মীর ভাণ্ডারের নিয়মে সরলীকরণ!}laxmi bhandar new rules 2021,very big lakshmi bhandar news

1
104

laxmi bhandar new rules-এই মুহূর্তে রাজ্যে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প নিয়ে একটি বড় খবর বেরিয়ে আসছে। জানা গিয়েছে , স্বাস্থ্যসাথী কার্ড, আধার কার্ড, জাতিগত শংসাপত্র পাওয়ার যোগ্য বলে বিবেচিত হলেই লক্ষ্মীর ভাণ্ডার-এর জন্য নাম অনুমোদন করতে হবে ! এই নিয়ে নতুন { laxmi bhandar new rules}নির্দেশিকা জারি হয়েছে বলে খবর।

জেলা গুলিকে এমনটাই নির্দেশিকা পাঠানো হয়েছে নারী ও শিশু কল্যাণ দপ্তরের তরফে। শুক্রবারে এই নির্দেশিকা পাঠানো হয়েছে বলেই নবান্ন সূত্রে খবর।নীচে খবরের ভিডিও দেওয়া হল ।

laxmi bhandar new rules {কি রয়েছে নতুন নিয়মে!}

জানা গিয়েছে একাধিক আবেদন পত্র অসম্পূর্ণ রয়েছে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের। আবেদন পত্র নিয়ে জটিলতা কাটাতেই এই নির্দেশিকা বলে মনে করা হচ্ছে।

আগের নির্দেশ ছিল লক্ষ্মীর ভাণ্ডারের জন্য আধার কার্ড, স্বাস্থ্যসাথী কার্ড, জাতিগত শংসাপত্র নথিগুলি থাকলে তবেই আবেদনকারীদের আবেদন অনুমোদন হবে।

laxmi bhandar new rules

laxmi_bhandar_new_rules
laxmi_bhandar_new_rules

নির্দেশিকায় বলা হয়েছে আবেদনকারীদের মধ্যে যাদের স্বাস্থ্যসাথী কার্ড, আধার কার্ড, জাতিগত শংসাপত্র নেই কিন্তু পাওয়ার যোগ্য নাকি, তা খতিয়ে দেখবে সংশ্লিষ্ট জেলা প্রশাসন। সমস্ত তথ্য যাচাই করে এই নথিগুলি পাওয়ার যোগ্য বলে বিবেচিত হলে তবেই তাদের আবেদন অনুমোদন করবে সংশ্লিষ্ট জেলা প্রশাসন।

আরও পড়ুন: লক্ষ্মী ভাণ্ডার নিয়ে সমস্ত খবর- এখানে ক্লিক করে

কেন এই নতুন নির্দেশিকা ??

আপনারা জানেন যে বেশ কিছু দিন ধরেই লক্ষ্মী ভাণ্ডার প্রকল্প নিয়ে খবর বেরিয়ে আসছে। খবরে উঠে এসেছে যে প্রায় ৩৫ লক্ষ আবেদন অসম্পূর্ণ ছিল লক্ষ্মীর ভাণ্ডারের। যার মধ্যে আট লক্ষের বেশি আবেদনকারীদের ব্যাংক অ্যাকাউন্টের ভ্যালিডেশন না থাকায় রাজ্যের আর্থিক সুবিধা পাঠানোর পরেও তাদের সুবিধা দেওয়া যাচ্ছিল না।

পাশাপাশি প্রায় ২৬ লক্ষেরও বেশি আবেদনকারীদের আবেদন অসম্পূর্ণ হয়েছিল। প্রায় ৩৫ লক্ষের কাছাকাছি আবেদনকারীদের কীভাবে আর্থিক সুবিধা দেওয়া সম্ভব তা নিয়ে চিন্তায় ছিল নবান্ন। প্রসঙ্গত লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে সম্প্রতি একটি ভার্চুয়াল বৈঠক করেন মূখ্য সচিব। ৩০ অক্টোবরের মধ্যে সব সমস্যা সমাধানের নির্দেশ দেন তিনি। শুক্রবার এই নির্দেশিকার জেরে অনেকটাই জটিলতা কাটবে বলেই মনে করা হচ্ছে।

LAXMI BHANDAR SCHEME -laxmi bhandar new rules

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here