[নির্দেশিকা কাল] ৩ মে পর্যন্ত বাড়ল লকডাউন, নতুন ছাড়-কড়াকড়ি : প্রধানমন্ত্রী

0
4

আজ ফের একবার জাতির উদ্দেশ্যে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী  মোদী। তিনি জানান যে,এই কঠিন পরিস্থিতিতে সবাইকে এক সঙ্গে লড়তে হবে।তিনি সঙ্গে এও জানান যে,স্থানীয় স্তরে একজনও সংক্রমিত হওয়া চলবে না।

হটস্পটগুলিকে চিহ্নিত করার কাজ শুরু করা হবে গোটা দেশ জুরে।একবার তা চিহ্নিত হয়ে গেলে  মানুষকে তখন আরও বেশি সতর্ক হয়ে কাজ করতে হবে। নজর রাখতে হবে সাম্ভব্য হটস্পটগুলিতেও।

 

প্রধানমন্ত্রী মোদি বলেন,সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেওয়াতেই ভারত করোনা যুদ্ধে অন্য অনেক দেশের তুলনায় ভালো পরিস্থিতিতে।আর্থিক ভাবে দেখলে আমরা ক্ষতিগ্রস্থ হয়েছি ঠিকই । কিন্তু এর ফলে অনেক জীবন বেঁচেছে। আমরা যে পথে চলেছি তা সারা পৃথিবীতে চর্চিত। প্রতিটি রাজ্য ভাল ভাবে কাজ করেছে, বললেন মোদি ৷


তিনি আজ ঘোষণা করেন যে,৩ মে পর্যন্ত এই লকডাউন চলবে।তবে করোনার প্রভাবমুক্ত এলাকায় কিছুটা ছাড় দেওয়ার ইঙ্গিত দিয়েছেন।তিনি আজ দেশ বাসির কাছে আবেদন করেন ৩ মে পর্যন্ত আপনারা সবাই ঘরে থাকুন। লকডাউনের নিয়ম কঠোর ভাবে মেনে চলুন।

PM MODI
PM MODI

তিনি আজ ঘোষণা করেন এই লকডাউন নিয়ে কেন্দ্র সরকার এক নির্দেশিকা আগামী কাল জারি করবে । সেখানে সমস্ত দিক নির্দেশ দেওয়া থাকবে। 

 

প্রধানমন্ত্রী জানান,‘যাঁরা প্রতিদিন রোজগার করেন এবং সেই টাকায় তাঁদের সংসার চলে, তাঁদের জন্যই সবচেয়ে বেশি চিন্তা। সেই বিষয়টি মাথায় রেখেই নতুন গাইডলাইন তৈরি হয়েছে।’’

 

অর্থাৎ আগামীকাল এক গুরুত্বপূর্ণ নির্দেশিকা আসতে চলেছে এই লকডাউন এবং পরবর্তী পরিস্থিতি নিয়ে। সেখানে গরীব মানুষদের জন্য কিছু নির্দেশ থাকতে পারে সঙ্গে হটস্পট কিভাবে নির্ণয় হবে তাঁরও দিক নির্দেশ থাকবে এই আসা করা যায়। 

 

 

নীচে ক্লিক করুন আজকের ৭ টি গুরুত্বপূর্ণ খবর  এক নজরে দেখতে -এপ্রিলের বেতন , একাদশ-দ্বাদশ শ্রেণির পরীক্ষা,আলু-চাল বিতরণ

নীচে আরও খবর পড়ুনঃ-

০৭ টি খবর এক নজরে – বেতন বন্ধ,ভাতার তালিকা প্রকাশ,বেতন চাওয়া,আলু চাল ডিম বীটড়োণ…এখানে ক্লিক করুন 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here