প্রাথমিক শিক্ষকদের জন্য বড় ঘোষণা শিক্ষামন্ত্রীর !

0
246

খুবই একটা গুরুত্বপূর্ণ খবর বেরিয়ে আসছে এই মুহূর্তে প্রাথমিক শিক্ষকদের জন্য। বাকি শিক্ষকদের মতন এই রাজ্যের প্রাথমিক শিক্ষকদের কেও দেওয়া হবে জেলায় বদলির সুযোগ। তাই এবার বাকি উচ্চ প্রাথমিক,মাধ্যমিক,উচ্চমাধ্যমিক স্তরের শিক্ষকদের মতো নিজের জেলায় বদলি হওয়ার সুযোগ পাবেন প্রাথমিক শিক্ষকরা !

[নতুন শিক্ষক নিয়োগ বিধি প্রকাশিত হল ,বাংলায়  পড়তে এখানে ক্লিক করুন]

কিছু দিন আগেই মাননীয়া মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন রাজ্যের সমস্ত শিক্ষকদের নিজের জেলায় বদলি করা হবে। তখন এটা মনে করা হচ্ছিল যে প্রাথমিক শিক্ষকেরাও কি এই সুযোগ পাবেন ?

কিন্তু আজ মাননীয় শিক্ষামন্ত্রী জানিয়েছেন যে,এখন থেকে নিজের জেলায় বদলির সুযোগ পাবেন প্রাথমিক শিক্ষকরাও ৷ এর ফলে প্রাথমিক শিক্ষকরা নিজের বাড়ির কাছাকাছি স্কুলে পড়াতে পারবেন।

[ আরও পড়ুন :- শিক্ষক নিয়োগ নিয়ে সুপ্রিম কোর্টের রায়,এবার গতি পাবে শিক্ষক নিয়গে,ক্লিক করুন এখানে ]

আগামী ১ এপ্রিল থেকেই নিজের জেলায় পোস্টিং পাবেন প্রাথমিক শিক্ষকেরা। আজ বিধানসভায় প্রাথমিক শিক্ষকদের জন্য সুখবর শুনিয়েছেন রাজ্যের মাননীয় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।এক্ষেত্রে ছাত্র-শিক্ষক অনুপাত ও শূন্যপদ বিবেচনা করেই বিভিন্ন স্কুলে বদলির সুযোগ পাবেন শিক্ষকরা।মাননীয় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন যে, “যাঁরা বদলির জন্য আবেদন করে ফেলেছেন, তাঁদের বিষয়টি আগে দেখা হবে।”

যদিও এর জন্য একটি নির্দিষ্ট রূপরেখার প্রয়োজন বলে মনে করছে অনেক অভিজ্ঞ মহল। কারণ জানা গিয়েছে এই জেলা বদলির জন্য শিক্ষককে কোনও আবেদন জমা করতে হবে না ! সমস্ত শিখকের ডাটা শিক্ষা দপ্তরের কাছে আলরেডি আছে, ফলে শিক্ষাদপ্তর নিজেয় ঠিক করে নিতে পারবে যে কোন শিক্ষক বর্তমানে অন্য জেলায় কর্মরত আছেন এবং এর ভিত্তিতে করা হবে ট্রান্সফার ,বলে জানা গিয়েছে !

 

প্রাথমিকে শিক্ষক নিয়োগ এবং কোর্ট কেস নিয়ে আপডেট পেতে এখানে ক্লিক করুন

উচ্চ-প্রাথমিকে শিক্ষক নিয়োগ এবং কোর্ট কেস নিয়ে আপডেট পেতে এখানে ক্লিক করুন

TO KNOW PRIMARY SCHOOL TEACHERS SYLLABUS CLICK HERE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here