(ভালো খবর)প্রাথমিক শিক্ষক নিয়োগ- Primary tet 2017 interview /Primary tet 2022 recruitment notice

0
146

Primary tet 2017 interview– কবে হতে পারে 2017 সালে প্রাইমারি টেট পরীক্ষার ইন্টারভিউ? সেই নিয়ে একটি আপডেট তথ্য আমাদের সামনে এসেছে। সে সমস্ত তথ্য আপডেট আসছে তা এই প্রতিবেদনে আপনাদের সঙ্গে শেয়ার করা হচ্ছে। আজকে আর একটি খবর আপডেট আমাদের হাতে লেগেছে সেটা হচ্ছে 2022 সালের নতুন টেট পরীক্ষা (WB Primary TET 2022) নেয়ার জন্য।

প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রাথমিক স্কুলের জন্য । এই নিয়ে একটি তথ্য আপডেট আমাদের হাতে লেগেছে। এই প্রতিবেদনের সমস্ত তথ্য আপডেট আপনাদের সঙ্গে শেয়ার করা হবে।

Primary tet 2017 interview


আপনারা ইতিমধ্যে অবগত আছেন যে ,প্রাথমিক পর্ষদ টেট পরীক্ষা নিয়ে যে বিভিন্ন সাবমিশন করেছে সুপ্রিম কোর্টে, সেখানে তারা জানিয়েছেন যে ,2022 সালে 31 শে মার্চের মধ্যে তারা নতুন টেট পরীক্ষা নেওয়ার জন্য নোটিফিকেশন জারি করবে। অপরদিকে প্রাথমিক টেট পরীক্ষার সার্টিফিকেট নিয়ে এবং 738 টি শূণ্য পদে নিয়োগ প্রক্রিয়া নিয়ে ইতিমধ্যে কাজ চলছে বলে খবর আমাদের কাছে এসেছে।

বিভিন্ন সূত্র মারফত পাওয়া খবর অনুসারে,আমরা দেখতে পাচ্ছি যে 738 নিয়োগ প্রক্রিয়া মার্চের প্রথম সপ্তাহে বা দ্বিতীয় সপ্তাহের মধ্যেই কমপ্লিট হয়ে যেতে পারে ! এর পরেই 2017 যে প্রক্রিয়ার জন্য অপেক্ষায় রয়েছেন প্রায় 10,000 চাকরিপ্রার্থী তাদের জন্য একটি নোটিফিকেশন প্রাথমিক পর্ষদের অফিশিয়াল ওয়েবসাইটে জারি করা হতে পারে! এই নিয়ে আরো বিস্তারিত তথ্য আপডেট এই প্রতিবেদনে আপনাদের সঙ্গে করা হচ্ছে।

Primary_tet_2017_interview
Primary tet 2017 interview

অবশেষে এই মুহূর্তের একটি খুবই গুরুত্বপূর্ণ খবর আপডেট সামনে এসেছে এবং খুবই ভালো খবর বলা যেতে পারে ।যে খবরটি সামনে আসছে সেখানে দেখা যাচ্ছে যে ,2017 সালের প্রাইমারি উত্তীর্ণদের ইন্টারভিউ প্রক্রিয়া পর্ষদ খুব দ্রুত নিতে চলেছেন ।2022 সালের মার্চ মাসে এই প্রক্রিয়া নিতে চলেছে বলে খবরা-খবর সামনে এসেছে। যে খবর আপডেট রয়েছে এই মুহুর্তের সেখানে দেখা যাচ্ছে, 10 জানুয়ারি 2022 সালের টেট পরীক্ষার রেজাল্ট প্রকাশ করে পর্ষদ।

সেখানে প্রায় 10,000 চাকরিপ্রার্থী পাশ করে।ঐ উত্তীর্ণ প্রার্থীদের খুব তাড়াতাড়ি ইন্টারভিউ নিতে চলেছে প্রাথমিক পর্ষদ বলে খবরা-খবর সামনে এসেছে। এই ইন্টারভিউ কবে নাগাদ নেওয়া হবে সেই নিয়ে একটি নোটিফিকেশন জারি করতে চলেছে পর্ষদ বলে জানা গিয়েছে।সেই নোটিশ সম্ভবতঃ আগামী 6ই মার্চ জারি করতে পারে পর্ষদ বলে জানা গিয়েছে।

বেশকিছু ধরেই চাকরিপ্রার্থীদের মনে প্রশ্ন রয়েছে যে,কবে হতে পারে 2017 টেট উত্তীর্ণ দের ইন্টারভিউ?

যে সমস্ত খবরা-খবর সামনে আসতে শুরু করেছে সেখানে দেখা যাচ্ছে যে মার্চ মাসের মধ্যেই একটা ইন্টারভিউ নোটিফিকেশন জারি করা হতে পারে পর্ষদ দ্বারা। সেই নোটিফিকেশনে থাকতে পারে একাধিক আপডেট।

7000_Primary_School_Teachers_Recruitment
Primary tet 2017 interview

জানা গিয়েছে, পাস করা চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ এর জন্য ডিস্ট্রিক্ট প্রেফারেন্স দিতে হবে!
অনলাইন পদ্ধতিতে এই আবেদন করতে হবে, নোটিশ প্রকাশিত হবার পরে। একটি অনলাইনে ফর্ম ফিলাপ করতে হবে । সেখানে চাকরিপ্রার্থীরা নিজেদের পছন্দমত পাঁচটি বা 3টি জেলার পছন্দ সাবমিট করতে পারবেন।

কিভাবে দেওয়া যাবে এই প্রেফারেন্স?

প্রথমে পর্ষদের সাইট এ ভিজিট করতে হবে।

এর পর ওখানে একটি লিঙ্ক থাকবে(নোটিশ আসার পর)।

সেখানে নিজেদের রোল নাম্বার এবং জন্ম তারিখ দিয়ে লগিন হতে হবে।

এর পর চাকরিপ্রার্থীরা 2017 টেট পরীক্ষার ইন্টারভিউ পাঁচটি/তিনটি জেলার পিফারেন্স জমা করতে পারবেন বলে খবর সামনে এসেছেন।

আশা করা যাচ্ছে যে মার্চ মাসের মধ্যেই এই প্রক্রিয়ার জন্য নোটিশ জারি করে দেবে পর্ষদ।

“ যদিও এটা একটা সম্ভাবনা ।এখনো কেন্দ্রীয়ভাবে এই নিয়ে কোনও নোটিফিকেশন জারি হয়নি ।কেন্দ্রীয়ভাবে নোটিফিকেশন জারি করার যে সম্ভাবনা রয়েছে সেটা মার্চ মাসের মধ্যেই।”

সমস্ত আপডেট খবর এবং ব্রেকিং নিউজ সবার আগে সবার প্রথম দেখতে এখানে ক্লিক করে।নোটিফিকেশনের সর্বপ্রথম দেখতে এখানে ক্লিক করুন।

Primary tet 2022 recruitment notice

চাকরিপ্রার্থীদের যেমন প্রশ্ন রয়েছে 2017 সালে ইন্টারভিউ কবে হবে। ঠিক তেমনি প্রশ্ন রয়েছে 2022 সালে কোনও টেট পরীক্ষা হবে কিনা সেই নিয়ে। যেহেতু প্রাথমিক পর্ষদ সুপ্রিম কোর্টের এক মামলায় জানিয়েছিল যে ,নতুন টেট পরীক্ষা 31 শে মার্চের আগেই নেওয়া হবে!

আমাদের বিভিন্ন সোর্স মারফত যে সমস্ত খবর আপডেট এবং তথ্য সামনে আসছে সেখানে দেখা যাচ্ছে যে,এপ্রিল-মে নাগাদ 2022 সালের নতুন টেট পরীক্ষা নিয়ে একটি নোটিফিকেশন জারি হতে পারে! (এটা একটা সম্ভাবনা) যেহেতু 31শে মার্চ 2022 এর মধ্যে নতুন টেট নেওয়া হবে সুপ্রিম কোর্টে এ কথা তারা জানিয়েছিল তাই!!

wb_primary_tet_2021_result_date
Primary tet 2022 recruitment notice

সম্ভবনা রয়েছে এপ্রিল-মে মাসে নতুন টেট পরীক্ষার বিজ্ঞপ্তি জারি হয়ে যেতে পারে!যদিও এই পরীক্ষা
2022 সালে হবে কিনা বা 2023 সাল অব্দি গড়াবে কি না সেই নিয়ে কোনও নিউজ সামনে আসেনি। কিন্তু মার্চের মধ্যেই প্রাথমিক এর শিক্ষক নিয়োগ নিয়ে অনেক কিছু বিষয় পরিস্কার হয়ে যাবে।

আপনাদের কি মতামত 2022 সালের নতুন টেট পরীক্ষা নিয়ে বা 2017 সালের ইন্টারভিউ নিয়েছে তা অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করুন ।বিভিন্ন নোটিফিকেশন বিভিন্ন খবর আপডেট এবং নোটিশ দেখতে এখানে ক্লিক করুন

Primary tet 2022 recruitment notice

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here