[শিক্ষক নিয়োগ, বেতন বৃদ্ধি, বকেয়া ডিএ] আজ শিক্ষক দিবসে দাবি আদায়ে আবার আন্দোলন

0
22

This Post Contents

আজ শিক্ষক দিবসে । আজ মুখ্যমন্ত্রী মমতা শিক্ষকদের সঙ্গে বসবেন। আজ, শিক্ষক দিবসে প্রায় ৮০ জন শিক্ষককে শিক্ষারত্ন প্রদান করা হবে বলে জানা যাচ্ছে।

আজ, বৃহস্পতিবার শিক্ষক দিবসে দিনে বিভিন্ন দাবিদাওয়া নিয়ে আবার রাস্তায় নামছেন শিক্ষক-শিক্ষিকারা। শিক্ষকদের বিভিন্ন বিষয়ে ক্ষোভ রয়েছে। সেই নিয়ে আজকের আন্দোলন। এর মধ্যে আজ শিক্ষক দিবসে দিনে মিছিল করবেন নিয়োগের দাবিতে প্যানেলে থাকা উচ্চ প্রাথমিক স্তরে চাকরি-প্রার্থীরা ।

আরও পড়ুন: [22,000 vacancy in Group B and C] recruitment news in westbengal

আবার অপরদিকে স্কুলশিক্ষকদের কিছু দাবি নিয়ে হবে আন্দোলন । তাঁদের মধ্যে কিছু গুরুত্বপূর্ণ বিষয় গুলো হল ১) কোর্টের নির্দেশে কেন্দ্রীয় হারে বকেয়া ডিএ প্রদান। ২) ষষ্ট বেতন কমিশন দ্রুত লাগু করা । ৩) সরকারি হেলথ স্কিম চালু করা শিক্ষকদের জন্য। ৪) ছাত্র-শিক্ষক অনুপাতে ঠিক রেখে সমস্ত স্তরে  শিক্ষক নিয়োগ । ৫) শিক্ষকদের জন্য বেতন-কাঠামো পরিবর্তন এবং তা দ্রুত রুপায়ন করা। ৬) আবসরের বয়স বৃদ্ধি (৬২ বছর) করা।

আরও পড়ুন:Wbssc news for 15000 teachers recruitment,upper primary,class 9 10 fourth phase ,hm thard phase news

mamata banerjee 14 23 1479897508 18 1503068147আজ কি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিক্ষকদের জন্য বিশেষ কিছু ঘোষণা করবেন। কারণ আজ বেকার যুবক যুবতি থেকে কর্মরত শিক্ষক শিক্ষিকারা সবায় আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর শিক্ষক দিবসের অনুষ্ঠানের দিকে তাকিয়ে আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here