শিক্ষক নিয়োগে সুখবর,আগামী সপ্তাহেই বিজ্ঞপ্তি প্রকাশ ! নতুন শূন্য পদ সংযোজন নিয়ে ধোঁয়াশা !

0
20

দীর্ঘ দিন ধরেই স্কুলগুলোতে ঠিকমত নিয়োগ নেই। সেটা প্রাথমিক থেকে উচ্চ প্রাথমিক সব যায়গায় । ফলে কিছুটা হলেও পঠন-পাঠন নিয়ে যথেষ্ট সমস্যায় পড়তে হচ্ছে স্কুলগুলিকে। প্রাথমিকে লাস্ট যে নিয়োগ হয়েছিলো সেটা ২০১৭ সালে এবং উচ্চ প্রাথমিকে ২০১২ সালে। তারপর দীর্ঘদিন শিক্ষক নিয়োগ আটকে। নিয়োগ প্রক্রিয়া আটকে থাকার প্রধান কারণ কোর্টের কেস বলা হলেও এর মধ্যে নিয়োগকারী অফিসেরও কিছুটা গাঁছাড়া মনোভাব লক্ষ্য করা যায়।

আরও পড়ুন: প্রাথমিকে শিক্ষক নিয়োগ কবে ? পুজোর পরেই কি প্রাথমিকে টেট !

এইদিকে এসএসসিতে সফল হয়েও নিয়োগপত্র পাচ্ছেন না অনেকে।এর জন্য আপডেট ভ্যাকেন্সিতে নিয়োগ প্রক্রিয়া চালানোর দাবিতে  অনশন  হয়েছে রাজ্যে, হয়েছে চাকরীপ্রার্থীদের বারবার আন্দোলন । এবার হয়তো কিছুটা খুশির খবর আসতে পারে রাজ্যের হবু শিক্ষকদের জন্য।

আরও পড়ুন:শিক্ষক দিবসে কি মিলবে সুখবর, তোড়জোড় তুঙ্গে,শিক্ষক বিদ্রোহ রুখতে কি নতুন কিছু ঘোষণা হবার সম্ভাবনা আছে ?

সামনের সপ্তাহেই আসতে চলেছে চতুর্থ পর্বের কাউন্সেলিং বিজ্ঞপ্তি ! ৯-১০ এর চতুর্থ কাউন্সেলিংয়ের নোটিশ আগামী সপ্তাহে বের হবে। এর জন্য প্রায় ১৫০০ টি পদ বাড়ছে বলে খবর ! ১১-১২ এর জন্য প্রায় ৮০০ টি শূন্য পদ বাড়ছে। তবে এই সমস্ত শূন্য পদগুলো নিয়ে যেটা জানা যাচ্ছে সেটা হল, কাউন্সেলিংয়ে আসেননি বা  নতুন স্কুলে যোগ দিতে অস্বীকার করেছেন এমন সিট নিয়েই হবে চতুর্থ কাউন্সেলিং। অর্থাৎ নতুন ভাবে কোনও পদ সংযোজন হবে না। নতুন পদ কেবল মাত্র নতুন যে পরীক্ষা হবে যার নোটিশ সম্ভবত পুজোর  পর বের হবে বলে জানা যাচ্ছে , কেবল মাত্র সেখানে সংযোজন করা হবে।

এবং আরও একটা গুরুত্বপূর্ণ খবর হচ্ছে যে ,চতুর্থ পর্যায়ের কাউন্সেলিং  কথা বলা হচ্ছে সেটা কেবল মাত্র ওয়েটিং লিস্টে থাকা প্রার্থীদের নিয়োগ করা হবে বলেও জানা গিয়েছে ।

আরও পড়ুন: শিক্ষক নিয়োগ নিয়ে প্রশ্ন মূখ্যমন্ত্রীকে,কবে শুরু হবে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া ?

সমস্ত প্রকার যেমন, প্রাথমিক, উচ্চ প্রাথমিক , নবম-দশমে এবং একাদশ-দ্বাদশে শিক্ষক নিয়োগের বেপারে নোটিশ সম্ভবত পুজোর  পর বের হবে বলে জানা যাচ্ছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here