[TET,UPPER] পিছিয়ে যাওয়ায় চিন্তিত চাকরিপ্রার্থীরা

0
10

একদিকে করোনা নিয়ে উৎকণ্ঠা অপর দিকে অন্যদিকে এর জেরে দেশের অর্থনীতির হাল বেহাল। এই পরিস্থিতির মাঝে tet (টেট) পরীক্ষা পিছিয়ে যাওয়া নিয়ে এবং নতুন tet (টেট) পরীক্ষা এই বছর হবে কি না সেই নিয়ে চিন্তিত চাকরিপ্রার্থীরা।

মাননীয় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছিলেন ,পুরভোটের পর নেওয়া হবে tet(টেট)। সেই আশায় বুক বেঁধে ছিলেন লক্ষ লক্ষ চাকরিপ্রার্থীরা। কিন্তু অপ্রত্যাশিত ভাবে করোনা যে ভাবে থাবা বসাচ্ছে তাতে অনেকে আশঙ্কা প্রকাশ করছে যে এই বছর নিয়োগ প্রক্রিয়া শুরু আর হবে কিনা সেই নিয়ে ??

রাজ্য শিক্ষক নিয়োগ প্রক্রিয়া আইনি জোটে আটকে রয়েছে।সবচেয়ে বেশি উৎকণ্ঠায় রয়েছে আপার প্ৰাইমারী চাকরিপ্রার্থীরা। কারণ ইতিমধ্যেই তাঁদের নিয়োগ প্রক্রিয়াটি অনেক পিছিয়ে গিয়েছে। এবার করোনার জন্য আরও পিছবে কিনা সেই নিয়ে তারা চিন্তিত।

রাজ্য সরকার নতুন ভাবে শিক্ষক নিয়োগ করতে নতুন রিক্রুটমেন্ট রুলস নিয়ে এসেছিল। শিক্ষক নিয়োগ প্রক্রিয়া যাতে আইনি জটিলতা কাটাতে এবং দ্রুত শিক্ষক নিয়োগ করতে , একাধিক নতুন নিয়মে পরিবর্তন করেছিল রাজ্য সরকার।

[Full update How to apply for the post of Corona Volunteer in West Bengal ] 

ফলে করোনার জেরে সমস্ত প্রক্রিয়াটি আটকে গেল। কিন্তু এর মধ্যে একটি ভালো খবরাখবর বেরিয়ে আসছে সেটা হল,এই শিক্ষক নিয়োগ প্রক্রিয়া আবার শুরু করা হবে কিনা সেই নিয়ে জুন মাসে করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করে ফের সিদ্ধান্ত নেওয়া হতে পারে !!

ফলে এই করোনা পরিস্থিতির আকস্মিক উদ্ভবের ফলে শিক্ষক নিয়োগ নিয়ে অপেক্ষা করা ছাড়া আর কোনও উপায় নেই। বাড়িতে থাকুন,সুস্থ থাকুন । যত তাড়াতাড়ি এই পরিস্থিতি স্বাভাবিক হয়ে উঠবে তত তাড়াতাড়ি শিক্ষক নিয়োগ নিয়ে আপডেট বেরিয়ে আসবে।

 

 

আরও পড়ুন

Full update How to apply for the post of Corona Volunteer in West Bengal

Food coupons would be distributed by BLO during lock down

PRIMARY TET AND COURT CASE UPDATE

UPPER TET UPDATE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here