আপারের শুনানি, মামলার দ্রুত নিষ্পত্তি করতে আবেদন কমিশনের!

0
49

আজ কে আপার প্রাইমারি কোর্ট কেস লীশটেড হলেও আগামীকাল আপার প্রাইমারি কোর্ট কেসের শুনানি হবে বলে জানা গিয়েছে। WBSSC(ডব্লিউবিএসএসসি) এই মামলা যাতে দ্রুত নিষ্পত্তি হয় সেই নিয়েও কোর্টে আবেদন জানিয়েছে বলে খবর বেরিয়ে এসেছিলো !

 

  WBSSC(ডব্লিউবিএসএসসি) প্রায় সমস্ত শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শেষ করে ফেললেও ! আপার প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করতে পারছে না কোর্ট কেসের জন্য । কারণ যে প্রভিসনাল মেরিট লিস্ট তখন বেরিয়েছিল তা নিয়ে বিস্তর অভিযোগ জমা পড়েছিল এসএসসি র কাছে । ফলে দীর্ঘদিন ধরেই বিতর্ক চলছে এই নিয়োগ প্রক্রিয়ায়।

 

কিন্তু এবার কি নিয়োগ জট কাটবে ? তা সবকিছু নির্ভর করছে আদালতের উপর। আগামী কাল এই গুরুত্বপূর্ণ শিক্ষক নিয়োগ মামলার শুনানি হবে । কালই হয়তোবা কিছু পজিটিভ নিউজ বেরিয়ে আসতে পারে !

 

আপর দিকে এসএসসি যে নতুন শিক্ষক নিয়োগ নীতি প্রকাশ করেছে সেই নিয়ে বেশ কিছু দ্বিমত রয়েছে শিক্ষক মহলে। কেন একাডেমিক নাম্বার তুলে দেওয়া হল ,সেই নিয়ে দ্বিমত রয়েছে শিক্ষক মহলে। তবে যেহেতু  নতুন শিক্ষক নিয়োগ  নীতি প্রকাশিত হয়েছে তাই মনে করা হচ্ছে খুব দ্রুত এসএসসি শিক্ষক নিয়োগ করার জন্য নোটিশ প্রকাশ করবে। মূলত এর জন্যই  উচ্চ প্রাথমিকের মামলার তাড়াতাড়ি নিষ্পত্তি করতে চায় স্কুল শিক্ষা দফতর।

[নতুন শিক্ষক নিয়োগ বিধি প্রকাশিত হল ,বাংলায়  পড়তে এখানে ক্লিক করুন]

উল্লেখ্য, আপার প্রাইমারীতে প্রায় ১৪,৪০০ টি শূন্য পদে শিক্ষক নিয়োগ করা । এবং তা মামলা মিটলেই দ্রুত নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।  

প্রাথমিকে শিক্ষক নিয়োগ এবং কোর্ট কেস নিয়ে আপডেট পেতে এখানে ক্লিক করুন

উচ্চ-প্রাথমিকে শিক্ষক নিয়োগ এবং কোর্ট কেস নিয়ে আপডেট পেতে এখানে ক্লিক করুন

20200228 170155যেহেতু  নতুন শিক্ষক নিয়োগ  নীতি প্রকাশিত হয়েছে তাই মনে করা হচ্ছে খুব দ্রুত এসএসসি শিক্ষক নিয়োগ করার জন্য নোটিশ প্রকাশ করবে। মূলত এর জন্যই  উচ্চ প্রাথমিকের মামলার তাড়াতাড়ি নিষ্পত্তি করতে চায় স্কুল শিক্ষা দফতর।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here