আপার প্রাইমারিতে,আপাতত 2020 সালের জুন মাস পর্যন্ত ওই 30 টি পদ ফাঁকা রাখার নির্দেশ দিয়েছেন বিচারপতি

0
30

শিক্ষক নিয়োগের একাধিক মামলা ঝুলে রয়েছে কোলকাতা হাইকোর্টে , সেটা হোক প্রাথমিক বা হোক উচ্চ প্রাথমিক । উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলার গুরুত্বপূর্ণ শুনানি চলছে কোলকাতা হাইকোর্টে । সেখানে কেসের অগ্রগতি দেখে মনে করা হচ্ছে যে, খুব তাড়াতাড়ি এই মামলা নিয়ে কিছু ভালো খবর বেরিয়ে আসতে পারে।

 

সমস্ত প্রকার এডুকেশন নিউজ পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হন

–::: এখানে ক্লিক করুন :::–

 

অপর দিকে আজ আর এক মামলার একটি আপডেট বেরিয়ে এসেছে । সেটা হল উচ্চ প্রাথমিকের কর্মশিক্ষা ও শারীরশিক্ষা বিভাগে শিক্ষক নিয়োগ নিয়ে । আপনারা জানেন যে , ১৬৯৩ জনের মধ্যে ৮৯০ জনের নিয়োগ পত্র দেওয়া হয়েছে এবং বাকিদের কোর্টের নির্দেশ মত নিয়োগ পত্র দেওয়ার কাজ চলছে। কারণ বিচারপতি মৌসুমি ভট্টাচার্য গত বছর নভেম্বরে সেই স্থগিতাদেশ তুলে দেন । ফলে এই প্রক্রিয়া কাজ চলছে !

 

এই দিকে আবার ঐ নিয়োগ প্রক্রিয়া নিয়ে প্রায় ২৫ থেকে ৩০ জন কোলকাতা হাঈ কোর্টে দ্বারস্থ হন ।  তাঁদের অভিযোগ যে , যোগ্যতা থাকা সত্ত্বেও স্কুল সার্ভিস কমিশন তাঁদের নিয়োগ না করে অযোগ্য প্রার্থীদের নিয়োগ করেছে । এই নিয়ে আজ একটি খবর উঠে এসেছে , সেখানে দেখা যাচ্ছে যে মাননীয়  বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ  নির্দেশ দেন যে , আপার প্রাইমারিতে কর্মশিক্ষা ও শারীরশিক্ষা বিভাগে যে নিয়োগ প্রক্রিয়া চলছে তাতে ৩০ টি পদ ফাঁকা রাখতে হবে !!

 

COURT CASE ORDER

 

মামলাকারীদের তরফে আরও কিছু অভিযোগ তোলা হয়েছে সেগুলো হল,রেশিয়ো মেণ্টণ না করা এবং মেধাতালিকা প্রকাশ না করা নিয়ে । আপাতত ২০২০ সালের জুন মাস পর্যন্ত ওই ঐ শূন্য  পদ ফাঁকা রাখার নির্দেশ দিয়েছেন বিচারপতি । এই মামলার  পরবর্তী শুনানি হবে এপ্রিল মাসে ৷

 


আরও খবর পড়ুন নীচের টাইটেল এ ক্লিক করে

1)প্রাথমিক টেট নিয়ে খবর পড়তে ,এখানে ক্লিক করুন 

2) স্কুল সার্ভিস কমিশনের শিক্ষক নিয়োগ নিয়ে আরও খবর পড়তে ,এখানে ক্লিক করুন 

3) পে কমিশনের ক্যালকুলেটর এর মাধ্যমে পে কমিশনের যাবতীয় হিসাব নিকাশ পেত, এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here