WB Madhyamik Result 2022:-কবে প্রকাশিত হবে মাধ্যমিকের রেজাল্ট?, very big

West_Bengal_2021_Madhyamik_Examination
West_Bengal_2021_Madhyamik_Examination

WB Madhyamik Result 2022:- বড় খবর মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য!কবে প্রকাশিত হবে মাধ্যমিকের রেজাল্ট?

এই মুহূর্তে 2022 সালে মাধ্যমিক (WB MP Result 2022)পরীক্ষার রেজাল্ট নিয়ে একটি গুরুত্বপূর্ণ খবরা-খবর সামনে এসেছে। এই প্রতিবেদনে আপনাদের সঙ্গে সেই খবরটি শেয়ার করা হচ্ছে। বিস্তারিত তথ্য আপডেট এই তথ্যের নিচে দেয়া হয়েছে ।


আপনারা জানেন যে এবছর মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল 7 ই মার্চ এবং পরীক্ষা শেষ হয়েছে 16ই মার্চ।এই পরীক্ষার রেজাল্ট খুব দ্রুত প্রকাশ করতে পারে মধ্যশিক্ষা পর্ষদ এমনই খবরা-খবর সামনে এসেছে। যে সমস্ত তথ্য আপডেট সামনে আসছে আজকের এই প্রতিবেদন সেই তথ্য শেয়ার করা হচ্ছে।

WB Madhyamik Result 2022

ইতিমধ্যে শেষ হয়েছে 2022 সালের মাধ্যমিক পরীক্ষা। কবে প্রকাশ পেতে পারে মাধ্যমিক পরীক্ষার ফলাফল? সেই নিয়ে প্রায় প্রশ্ন করছেন ছাত্র ছাত্রী এবং অবিভাবকরা।


যে খবরা-খবর সামনে এসেছে সেখানে থেকে জানা গিয়েছে যে ,মে মাসের শেষের দিকে প্রকাশিত হতে পারে 2022 সালের মাধ্যমিক পরীক্ষার ফলাফল । যে সমস্ত খবর আপডেট সামনে আসছে সেখানে দেখা যাচ্ছে যে 28 শে এপ্রিলের মধ্যে প্রধান পরীক্ষকের নম্বর সহ উত্তর পত্র জমা দেওয়ার নির্দেশ দিয়েছে (WBBSE) মধ্যশিক্ষা পর্ষদ ।তাই মনে করা হচ্ছে খুব বেশি দেরি হলে মে মাসের শেষ সপ্তাহে প্রকাশিত হতে পারে 2022 সালের মাধ্যমিক পরীক্ষার ফলাফল।

WB_Madhyamik_Result_2022
WB Madhyamik Result 2022

যে সমস্ত নোটিশ আপডেট সামনে আসছে সেখানে দেখা যাচ্ছে যে উত্তরপত্র মূল্যায়নের ক্ষেত্রে যদি কোনো গাফিলতি ধরা পড়ে তাহলে সেই শিক্ষকদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে পারে পর্ষদ। এ বছর মাধ্যমিক পরীক্ষা দিয়েছে প্রায় 11 লক্ষ কুড়ি হাজারের বেশি পরীক্ষার্থী । মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল গত 7 ই মার্চ। এ বছরের মাধ্যমিকের পরীক্ষা শান্তি ভাবেই শেষ হয়েছে।

West Bengal Madhyamik result 2020
WB Madhyamik Result 2022

করোনা পরিস্থিতির পর প্রায় দু বছর পর মাধ্যমিক পরীক্ষা নিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। যেটা একটা চ্যালেঞ্জের বিষয় ।পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে ।

ইতিমধ্যে এবারের পরীক্ষা নিয়ে গাইড লাইন প্রকাশিত করেছে বোর্ড( মধ্যশিক্ষা পর্ষদ)।

West_Bengal_2021_Madhyamik_Examination
WB Madhyamik Result 2022

যে সমস্ত খবর আপডেট সামনে আসছে সেখানে দেখা যাচ্ছে যে সুপ্রিম কোর্টের একটি রায় রয়েছে যেখানে 90 দিনের মাথায় ফলাফল প্রকাশ করতে হয় মাধ্যমিকের ক্ষেত্রে ।ঠিক সেই ভাবে নির্ধারিত সময়েই মাধ্যমিকের ফল প্রকাশ করা হবে বলে জানা গিয়েছে।

মাধ্যমিক উচ্চমাধ্যমিক নিয়ে আরও খবর আপডেট পেতে এখানে ক্লিক করুন আরও বিস্তারিত তথ্য আপডেট দেখতে এখানে ক্লিক করুন

7 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here