WB New Primary TET 2022- এই বছরেই নতুন টেট! ২০১৪ এবং ২০১৭ সালের নিয়োগ! কি বললেন পর্ষদ সভাপতি,very big

WBBPE_New_Chairman_Name
WBBPE_New_Chairman_Name

WB New Primary TET 2022– গতকালকে প্রাথমিকের শিক্ষক নিয়োগ নিয়ে এবং পুরাতন যে সমস্ত প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা পরে রয়েছে সেই নিয়ে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য আপডেট তুলে ধরেছেন নতুন পর্ষদ সভাপতি গৌতম পাল মহাশয়। তিনি গতকালকেই নতুন দায়িত্ব নিয়েছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি হিসেবে । নতুন দায়িত্ব নিয়েই তিনি প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে বিভিন্ন আপডেট তুলে ধরেছেন ।

গতকালকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দিয়েছেন তিনি। কি কি নতুন আপডেট সামনে এল সেই নিয়ে আজকের এই প্রতিবেদনে ।

WB New Primary TET 2022

WBBPE_New_Chairman_Name
WB New Primary TET 2022{file image of WBBPE_New_Chairman)

প্রথমতঃ আপনারা জানেন প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন সভাপতি হয়েছেন গৌতম পাল মহাশয় । তিনি গতকালকে দায়িত্ব নিয়েছেন। তিনি দায়িত্ব নিয়েই প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে এবং পুরাতন পরে থাকা নিয়োগ নিয়ে একাধিক তথ্য তুলে ধরেছেন! তিনি ঘোষণা করেছেন যে প্রত্যেক বছর (WB New Primary TET 2022) টেট পরীক্ষা নেওয়া হবে !

বুধবার তিনি দায়িত্ব নেন নতুন প্রাথমিক পর্ষদ সভাপতি হিসাবে। গৌতম বাবু এই পর্ষদ সভাপতি ছাড়াও তিনি কল্যাণী বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য পদে রয়েছেন! অর্থাৎ তার সঙ্গে পর্ষদ সভাপতির অতিরিক্ত দায়িত্ব তাঁকে সামলাতে হবে! গতকালকে সাংবাদিক সম্মেলন থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ প্রশ্নের আপডেট তথ্য উঠে । নতুন পর্ষদ সভাপতি ছাড়াও ঐ সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন পর্ষদ সচিব রত্না চক্রবর্তী বাগচী মহাশয়া।

WB New Primary TET 2022

কি কি তথ্য তুলে ধরা হয়েছে, তাঁর আপডেট নীচে দেওয়া হল।

  • প্রত্যেক বছর টেট পরীক্ষা নেওয়া হবে।
  • নির্দিষ্ট সময়ে মেধা তালিকা ও রেজাল্ট প্রকাশ করা হবে।
  • প্রত্যেক বছর প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হবে।
  • শিক্ষক নিয়োগ নিয়ে কোনও অভাব বা অভিযোগ থাকবে না।
  • যদি কোনও আইনি সমস্যা হয় তার জন্য ১১ সদস্যের গ্রিভেন্স সেল তৈরি করা হয়েছে!
  • তিনি এও ঘোষণা করেছেন সরকার চায় নিয়োগ করতে ।
  • কিন্তু আইনি জটিলতার কারণে বিভিন্ন নিয়োগ প্রক্রিয়া আটকে যাচ্ছে ।
  • তিনি এই সমস্ত আইনে জটিলতা নিয়ে আইনি দপ্তর এবং শিক্ষা দপ্তরের সঙ্গে কথা বলবেন।
  • তাদের পরামর্শ নেবেন এবং সমস্যার সমাধান করবেন।
  • ছাত্র-ছাত্রীদের সঙ্গে এবং বিভিন্ন শিক্ষক সংগঠনের কাছে পরামর্শ নেবেন।

নতুন পর্ষদ সভাপতি নিয়ে Official Notice ডাউনলোড করতে হলে এখানে ক্লিক করুন

তিনি গতকাল প্রেস কনফারেন্সের একটি কথা উল্লেখ করেছেন সেটা হল, রাজ্য সরকার চায় শিক্ষক নিয়োগ করতে! এই বছরেই সেপ্টেম্বর মাসে টেট পরীক্ষা (WB New Primary TET 2022) নেওয়ার কথা ছিল ! কিন্তু সেই টেট পরীক্ষা হবে কিনা ,তা এখনই বলা সম্ভব নয় ! কারণ হল টেট পরীক্ষা নিতে গেলে আগে প্রশ্নপত্র তৈরি করতে হবে! সেই সমস্ত প্রশ্নের মধ্যে মডারেশন সহ নানা কাজ রয়েছে । আগস্ট মাস প্রায় শেষের দিকে। তাই এত অল্প সময়ে সমস্ত কাজ সম্ভব করা হবে কিনা ,আর সম্ভব যদি হয় সেটা বৈঠকের পরই বলা সম্ভব হবে!

তিনি বলেছেন যে এবছর টেট নেওয়ার তিনি চেষ্টা করবেন ! তিনি চান প্রত্যেক বছর টেট পরীক্ষা নিতে ! এই নিয়ে তিনি এড হোক কমিটির ,যেটা গতকালকে গঠন করা হয়েছে, ১১ সদস্যের ,তাদের সঙ্গে বৈঠকে বসবেন । এছাড়াও তিনি শিক্ষামন্ত্রীর সঙ্গে এ বিষয়ে আলোচনা করবেন এবং শিক্ষা দপ্তরের মতামত নেবেন। তারপরেই (WB New Primary TET 2022) সিদ্ধান্তের কথা তিনি পরে জানাবেন।

WB_Primary_TET_Certificate_Portal
WB New Primary TET 2022(file image)

গত কালকে ২০১৪ এবং ২০১৭ সালের টেট পরীক্ষা থেকে নিয়োগ নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করা হলে তিনি এর জবাবে বলেন, অনেক বিষয় এখন বিচারাধীন বিষয়, তাই সমস্ত বিষয়ে এখন বলা সম্ভব নয় । পর্ষদ চেষ্টা করছেন আইনি দপ্তরের সঙ্গে এই বিষয়ে কথা বলতে । আইনি পরামর্শ নিতে । যে সমস্ত জট রয়েছে সেগুলি কাটানোর জন্য উদ্যোগ নেবে তিনি । ২০১৭ সালের টেট পরীক্ষায় যারা পাস করেছেন তাদের নিয়োগের বিজ্ঞপ্তি কবে বেরোবে জানতে চাওয়া হলে তিনি বলেন, শীঘ্রই ২০১৭ সালে নিয়োগের ব্যাপারে জানানো হবে!

বিভিন্ন নিয়োগ সংক্রান্ত লেটেস্ট আপডেট পেতে হলে এখানে ক্লিক করুন।

তিনি বলেন এই সবে কাজ শুরু করেছি অনেক ক্ষেত্রে আদালতের নির্দেশ অনুযায়ী কাজ করতে হবে ! বিগত বছরগুলিতে যে সমস্ত আইনি জট রয়েছে শিক্ষক নিয়োগ নিয়ে সেই সমস্ত জট দ্রুত সংশোধন করার চেষ্টা করা হবে! এই নিয়ে শিক্ষা দপ্তর সঙ্গে সঙ্গে শিক্ষা দপ্তরে যে আইনি বিভাগ রয়েছে তাঁদের সঙ্গে কথা বলা হবে! উভয়পক্ষ বসা হবে । যদি দরকার পরে গিভেন্সের যারা আছেন তাদেরকে নিয়ে বৈঠক করা হবে । সমস্ত সমস্যার দ্রুত সমাধান করা হবে !

গ্রেভেন্স সেল আইন সম্মত অভিযোগ থাকলে সেগুল শুনবেন এবং তার সমাধান করার চেষ্টা করবেন! তিনি শিক্ষক সংগঠন এবং চাকরি প্রার্থীদের কাছ থেকেও বিভিন্ন পরামর্শ নেবেন, প্রয়োজন হলে বলে তিনি জানিয়েছেন!

প্রাথমিক শিক্ষক নিয়োগের ১৬৫০০ পরে থাকা শূন্য পদের হিসাব দেখতে হলে এখানে ক্লিক করুন

WB_New_Primary_TET_2022
WB New Primary TET 2022{file image}

উচ্চ প্রাথমিক নিয়োগ জট কাটছে! শিক্ষক নিয়োগ নিয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ করলো কমিশন- এই নিয়ে নিউজ পড়তে হলে এখানে ক্লিক করুন

FAQs

When will be new primary tet exam conducted by WBBPE?

Most probably this year,in 2022 the new tet exam notification will published by WBBPE.

Is there any new recruitment policy regarding new primary TET?

Till now there is no such updates.

How much is 16500 non joining vacancy ?

Almost 1114 is the non joining vacancy in 16500 panel.

How much total residual vacancies are there in 16500 panel?

There almost 3929 total residual vacancies are there in 16500 panel.

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here