WBSSC Upper News 2022- অবশিষ্টদের ইন্টারভিউ ও মেধা তালিকা প্রকাশের জন্য গুরুত্বপূর্ণ পদক্ষেপ! very big

WBSSC_News_in_2022
WBSSC_News_in_2022

WBSSC Upper News 2022– রাজ্যে উচ্চ প্রাথমিক চাকরি প্রার্থীরা দীর্ঘ ৬ বছর ধরে এই নিয়োগের অপেক্ষায় বসে আছে! কবে তাঁদের ভাগ্য খুলবে সেটা কেউ জানে না ! স্কুল সার্ভিস কমিশন এই নিয়ে কোনও সদুত্তর দিতে পারছে না ! কিন্তু স্কুল সার্ভিস কমিশনের রিসেন্ট পদক্ষেপ কিছুটা হলেও আসার আলো সঞ্চার করছে চাকরিপ্রার্থীদের কাছে! কি সেই পদক্ষেপ তা বিস্তারিত ভাবে নীচের প্রতিবেদনে আপনাদের সঙ্গে শেয়ার করা হল। এই পদক্ষেপ কি উচ্চ {WBSSC Upper News 2022} প্রাথমিকের নিয়োগ জট কাটাতে পারবে? এই নিয়ে আপনাদের কি মন্তব্য সেটা নীচের কমেন্ট বক্সে লিখবেন।

আপনারা জানেন মামলার জালে এবং কিছুটা স্কুল সার্ভিস কমিশনের সদিচ্ছার অভাবে দীর্ঘ দিন বছরের পর বছর আটকে রয়েছে আপার পাইমারি শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। এবার সেই নিয়োগ জট কাটতে চলেছে বলে অনুমান করা যাচ্ছে স্কুল সার্ভিস কমিশনের পদক্ষেপ দেখে। জানা গিয়েছে স্কুল সার্ভিস কমিশন আদালতে যাচ্ছে {অনুমতি চাইবে তারা} অবশিষ্টদের ইন্টারভিউ ও মেধা তালিকা প্রকাশের জন্য!

WBSSC_Upper_News_2022
WBSSC Upper News 2022

WBSSC Upper News 2022

উচ্চ প্রাথমিকে শিক্ষক {WBSSC Upper News 2022} নিয়োগের জন্য অবশিষ্ট প্রার্থীদের ইন্টারভিউ গ্রহণ এবং সার্বিক মেধা তালিকা প্রকাশে দ্রুততা আনতে উদ্যোগী হচ্ছে স্কুল সার্ভিস কমিশন। তাঁরা আদালতে গিয়ে অনুমতি চাইবে যাতে বাকি পরে থাকা চাকরি প্রার্থীদের{প্রায় ১১০০} ইন্টারভিউ গ্রহণ করা যায় সেই নিয়ে এবং সার্বিক মেধা তালিকা দ্রুত প্রকাশ করা যায় সেই নিয়ে !

উচ্চ প্রাথমিকে প্রায় ১৪,৩৩৯টি শূন্যপদের জন্য ১২,৭৯২ জনের ইন্টারভিউ আগেই নেওয়া হয়ে গিয়েছে। তারপরে আদালত নির্দেশিত শুনানির পরে দেখা গিয়েছিল, যে প্রায় ১,৪৪৮ জনের কাট অফের উপরে নম্বর থাকলেও তাঁরা ইন্টারভিউয়ে ডাক পাননি।

পরে এই নিয়ে মামলা হয়। আদালত গ্রিভেন্স জমা নেওয়ার নির্দেশ দেয় এসএসসিকে। তাঁদের ইন্টারভিউ নিতে হবে এমনই নির্দেশ দেয় এসএসসিকে। এছাড়াও আরও ১১০০ প্রার্থী রয়েছে তাঁরা পোর্টালে নিজেদের তথ্য সঠিক সময়ে আপলোড করতে পারেনি,তাই তাঁদের ইন্টারভিউ নেওয়া হয়নি!

Upper_Primary_Interview_Merit_List_in_2021
WBSSC Upper News 2022{file image}

তাঁদের জন্য আদালত ফের একবার তথ্য আপলোড করার জন্য নির্দেশ দিয়েছিল । সেই মত তাঁদের জন্যই ৫ থেকে ১৩ আগস্ট সময়সীমা বেঁধে দিয়েছিল কমিশন অনলাইনে তথ্য জমা দেওয়ার জন্য। তাঁদের তথ্য যাচাই হয়ে গেলেই প্রায় ২৫৪৮ প্রার্থীর ইন্টারভিউ নিয়ে সামগ্রিক মেধা তালিকা প্রকাশ করতে পারবে কমিশন!

কিন্তু মনে রাখতে হবে যেহেতু, বিষয়টি এখন আদালতের বিচারাধীন। তাই এই পদক্ষেপের আগে আদালতের অনুমতি নিতে হবে কমিশনকে! ঠিক সেই মতন আদালতে যাচ্ছে কমিশন এই পারমিশন নিতে বলে খবর সামনে এসেছে।

প্রাথমিক পর্ষদের নতুন সভাপতি নাম জানতে হলে এখানে ক্লিক করুন

অন্যদিকে, এই প্রার্থীরাও আদালত একটি আদালত অবমাননার মামলা (কন্টেম্পট অফ কোর্ট) করে রেখেছেন এসএসসির বিরুদ্ধে। আদালতের নির্দিষ্ট সময়ে নিয়োগ করতে না-পারার কারণেই এই মামলা যার শুনানি হওয়ার কথা ৫ই সেপ্টেম্বর। তার আগে এসএসসির এই উদ্যোগ বেশ কিছুটা তাৎপর্যপূর্ণ বলে চাকরিপ্রার্থীরা মনে করেছে!

দীর্ঘ দিন ধরে {প্রায় ৬ বছর} ঝুলে থাকার কারনে একদিকে যেমন স্কুলের পঠনপাঠন বিঘ্নিত হচ্ছে শিক্ষকের অভাবে,ঠিক তেমনই অন্যদিকে হাজার হাজার সফল চাকরিপ্রার্থীরা,সফল হয়েও নিয়োগ না পেয়ে,তাঁরা বিনাদোষে মানসিক অবসাধ ভুগছে!

WBSSC_News_in_2022
{WBSSC Upper News 2022}

স্কুল সার্ভিস কমিশনের নতুন নিয়োগ বিধি সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন।

তাঁরা একধিকবার শিক্ষামন্ত্রী এবং প্রশাসনের এই ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করেছে! কিন্তু তাঁদের জট কিছুতেই কাটছে না! তাই চাকরিপ্রার্থীরা স্কুল সার্ভিস কমিশনের{{WBSSC} শেষ পদক্ষেপের দিকে তাকিয়ে আছে । যাতে দ্রুত এই নিয়োগ বঞ্চনা কাটে এবং তাঁরা স্কুলে স্বমহিমায় শিক্ষক রূপে যোগদান করতে পারে !

এই দিকে নবম-দশম, একাদশ-দ্বাদশের শিক্ষক নিয়োগ এবং গ্রুপ সি, গ্রুপ ডি শিক্ষাকর্মী নিয়োগ নিয়ে মামলা পরিস্থিতিকে আরও জটিল করেছে। কমিশনের হাতছাড়া হয়েছে নিজস্ব ডেটা রুম। এই ডেটা কবে খুলতে পারে সেই নিয়ে একটি খবর সামনে এসেছে। এখানে ক্লিক করে ডেটা রুম খোলা এবং নতুন ২ন্ড এসএলএসটি নিয়ে লেটেস্ট আপডেট পড়তে পারবেন।

আরও শিক্ষক নিয়োগ নিয়ে খবর পড়তে এখানে ক্লিক করুন, প্রাইমারি শিক্ষক নিয়োগ{২০১৪ এবং ২০১৭ টেট থেকে} এবং টেট সার্টিফিকেট নিয়ে লেটেস্ট খবর আপডেট পেতে এখানে ক্লিক করুন

FAQs

উচ্চ প্রাথমিকের শূন্য পদ কত ?

বর্তমানে উচ্চ প্রাথমিকের শূন্য পদ হল ১৪,৩৩৯ টি।

কতজনের ইন্টারভিউ বাকি আছে?

একবারে সঠিক হিসাব দেওয়া খুব মুশকিল, কিন্তু যেটা আমরা জানতে পরেছি প্রায় ২৬০০ জনের ইন্টারভিউ বাকি আছে এখনও !

নতুন নিয়োগ বিজ্ঞপ্তি কবে প্রকাশিত করতে পারে স্কুল সার্ভিস কমিশন ?

সামনের মাসে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করতে পারে স্কুল সার্ভিস কমিশন।

এবার নতুন নিয়োগ বিধি অনুসারে নিয়োগ পরীক্ষা হবে?

হ্যাঁ, স্কুল সার্ভিস কমিশনের নতুন নিয়োগ বিধি অনুসারে এবারের ২ন্ড এসএলএসটি পরীক্ষা হবে।

3 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here