WB Primary TET 2017 Intervew -টেট পাস মানে কি চাকরি?২০১৭ টেট থেকে ননিয়োগ নিয়ে মানিক বাবুর বক্তব্য, very big news

0
131

WB Primary TET 2017 Intervew -টেট পাস মানে কি চাকরি?২০১৭ টেট থেকে ননিয়োগ নিয়ে মানিক বাবুর বক্তব্য। কবে হবে ইন্টারভিউ? কবে হবে নিয়োগ?

2017 (WBBPE TET Result)সালের প্রাথমিক টেট পরীক্ষার রেজাল্ট ইতিমধ্যেই প্রকাশ পেয়েছে এ বছরই 10 ই জানুয়ারি। কবে সেই সমস্ত চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে সেই নিয়ে বিক্ষোভ সমাবেশ করেছে চাকরিপ্রার্থীদের একাংশ এবং এই বিক্ষোভ সমাবেশের পর মানিকবাবু নিজের বক্তব্য পেশ করেছেন 2017 সালের নিয়োগ প্রক্রিয়া নিয়ে।

WB Primary TET 2017 Intervew

WB_Primary_TET_2017_Intervew
WB Primary TET 2017 Intervew

আপনার জানেন, প্রাথমিকে 2017 সালের যে ফর্ম ফিলাপ হয়েছিল সেই পরীক্ষা নেওয়া হয়েছিল 2021 সালের 31 শে জানুয়ারি এবং সেই পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়েছিল 2022 সালের 10ই জানুয়ারি ।সেই পরীক্ষায় পাশ করেছিলেন 9896 জন পরীক্ষার্থী।এই নিয়ে পর্ষদ (WBBPE)নোটিশ জারি করেছিল। এবার সেই সমস্ত চাকরিপ্রার্থীদের যাতে দ্রুত প্রাথমিক শিক্ষক রূপে নিয়োগ করা হয় তার জন্য তারা অবস্থান বিক্ষোভ করেছে গতকালে।

রাজ্যে দ্রুত প্রাথমিক শিক্ষক নিয়োগের দাবীতে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ এর ভবনে অভিযান শামিল হয়েছে 2017 সালের প্রাথমিক চাকরিপ্রার্থীরা। তাদের দাবি 2017 সালের টেটের নিয়োগ প্রক্রিয়া দ্রুত সেরে ফেলা হোক।

7000_Primary_School_Teachers_Recruitment
WB Primary TET 2017 Intervew

গতকালের আন্দোলনে,তীব্র গরমে জেরে বেশকিছু চাকরিপ্রার্থী অসুস্থ হয়ে পড়েন বলে জানা যায়। গতকালকের বিক্ষোভ-সমাবেশে থেকে শেষমেশ ঐক্য মঞ্চের ডেপুটেশন গ্রহণ করতে রাজি হন পর্ষদ সচিব। শেষ মেশ পাঁচজন প্রতিনিধির সঙ্গে দেখাও করেন তিনি বলে খবরে উঠে এসেছে।

চাকরিপ্রার্থীদের বক্তব্য , ফল প্রকাশের পর প্রায় চার মাস অতিক্রান্ত হয়েছে কিন্তু এখনো 2017 সালে প্রাথমিক শিক্ষক নিয়োগ করা নিয়ে কোনো হেলদোল নেয় প্রাথমিক পর্ষদের। তাই তাদের আজকের এই ডেপুটেশন ও অবস্থান কর্মসূচি বলে তারা জানিয়েছেন। তাঁদের বক্তব্য ,অবিলম্বে তাদের নিয়োগ প্রক্রিয়া শুরু না করলে তারা আরও বৃহত্তর আন্দোলন করবে।

অপরদিকে এই আন্দোলনের জেরে সর্বশেষে মানিকবাবুর প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে । তিনি জানিয়েছেন ,“ন্যাশনাল কাউন্সিল ফর টিচার (NCTE) এডুকেশন এর নির্দেশ মোতাবেক আমরা টেট পরীক্ষা নিই ।এটা প্রাথমিক শিক্ষকদের অন্যতম যোগ্যতা নির্ণায়ক পরীক্ষা ।নিয়োগের বিষয়ে সরকার নির্দেশ দিলে তবেই বিজ্ঞপ্তি দেওয়া হবে ।”

তিনি আরো জানান ,“ আমি তাদের বোঝাতে সমর্থন হই টেট মানেই নিয়োগ নয়।নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে শিক্ষাদপ্তর।”

অর্থাৎ মানিকবাবু বক্তব্য থেকে এটা পরিষ্কার যে রাজ্য সরকারের তরফ থেকে বা শিক্ষা দপ্তরের তরফ থেকে গ্রিন সিগন্যাল মিললেই তারা এই শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করতে পারে ।

অপরদিকে 2014 সালের টেট পাস ট্রেন্ড কেন্দ্রের যারা রয়েছেন তাদেরকে টেক্স সার্টিফিকেট দেওয়া হবে এবং এইট এর সার্টিফিকেট জন্য যে একটা নির্দিষ্ট পোর্টাল সুনির্দিষ্ট পোর্টাল খুব শীঘ্রই খোলা হবে বলে খবর রয়েছে এই সংক্রান্ত আরো খবর আপডেট দেখতে এখানে ক্লিক করুন ,নোটিশ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

BoardWBBPE
StateWest Bengal
DepartmentEducation Department
Notification For Teachers Recruitment
SectionPrimary (Class 1-5)
Vacancy8000-10000(tentative)
Interview Date Announce soon
SalaryClick Here
WBSSC NEW RECRUITMENT RULESClick Here
WB Primary TET 2017 Intervew

FAQs

কবে প্রাইমারি টেট 2017 এর ইন্টারভিউ নেওয়া হবে?

শিক্ষাদপ্তর বা রাজ্য সরকারের গ্রীন সিগনেল মিললেই 2017 শিক্ষক নিয়োগের ক্ষেত্রে পরবর্তী স্টেপ শুরু হবে!

2017 টেট এর আনুমানিক শূন্য পদ কত হতে পারে?

৮,০০০ থেকে ১০,০০০ এর মধ্যে হতে পারে বলে মনে করা হচ্ছে!

2017 টেটে কত জন পাস করেছে?

9896 জন।

2017 টেট পাসদেরকে কি টেট সার্টিফিকেট দেওয়া হবে?

এই নিয়ে পর্ষদ কোনও নোটিশ জারি করে নি!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here