(নোটিশ)তাপপ্রবাহের জেরে এগিয়ে এল ছুটি- WB School holiday Due to heat wave in 2022,very big news

0
49

WB School holiday Due to heat wave– ২ মে থেকেই স্কুলে গরমের ছুটি, পড়ুয়াদের তাপপ্রবাহ থেকে বাঁচাতে সিদ্ধান্ত চাইছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের স্কুলগুলিতে গরমের ছুটি এগিয়ে আনা হতে পারে ! এরকমই একটা আপডেট তথ্য বেরিয়ে আসছে কারণ রাজ্যে যেভাবে “হিট ওয়েভ” হয়ে চলছে ,এতে পড়ুয়াদের বিশেষ অসুবিধা হচ্ছে। “হিট ওয়েভ” নিয়ে সতর্কবার্তা জারি করেছে হওয়া অফিস। আজকে একটা মিটিং হয়েছে ,সেখানে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিক্ষা সচিবকে বলেন, জাতে করে গরমের ছুটি ২রা মে থেকে দেওয়া যায়।আজকের সেই মিটিং বিভিন্ন আধিকারিকদের ছিলেন। আজকের বৈঠকের পর সিদ্ধান্ত উঠে আসতে পারে । গরমের ছুটি এগিয়ে আসতে পারে এবং এই নিয়ে বিশেষ আপডেট তথ্য এই প্রতিবেদনে আপনাদের সঙ্গে শেয়ার করা হচ্ছে।

স্কুলের গরমের ছুটি এগিয়ে আনা নিয়ে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী, এই নিয়ে নোটিশ জারি করবে শিক্ষাদপ্তর। সেই নোটিশ নীচে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারবেন।

WB School holiday Due to heat wave

WB_School_holiday_Due_to_heat_wave
WB_Jobs_Updates_2022
সাংবাদিক বৈঠক থেকে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।
বাচ্চারা লু সহ্য করতে পারছে না ।
বিভিন্ন এলাকা থেকে বাচ্চাদের অসুস্থ হওয়ার খবর আসছে ।
সেই কারণে আগামী ২ তারিখ থেকে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে ছুটি দিয়ে দেওয়া হোক।
শিক্ষা দপ্তর নোটিশ জারি করবে শ্রীঘ্ররই ।
এই ছুটি ১৫ই জুন 2022 অব্দি থাকবে বা নেক্সট নোটিশ আসা অব্দি।
WB School holiday Due to heat wave
WB_School_holiday_Due_to_heat_wave
WB_School_holiday_Due_to_heat_wave

প্রবল দাবদাহের প্রেক্ষিতে গরমের ছুটি এগিয়ে নিয়ে আসার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।আজকে ,বুধবার সাংবাদিক বৈঠক থেকে ছুটির কথা ঘোষণা করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সাংবাদিক বৈঠক থেকে ঘোষণা করলেন, বাচ্চারা লু সহ্য করতে পারছে না, বিভিন্ন এলাকা থেকে বাচ্চাদের অসুস্থ হওয়ার খবর আসছে। সেই কারণে আগামী ২ তারিখ থেকে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে ছুটি দিয়ে দেওয়া হোক। এই নিয়ে তিনি শিক্ষা দপ্তরকে আনুরোধ করলেন।

গরমের ছুটি নিয়ে মুখ্যমন্ত্রী আজকের লাইভ ভিডিও/ CM Mamata Banerjee Live Speech About Vacation In Schools From 2nd May- WB School holiday Due to heat wave

প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে আরও আপডেট পেতে এখানে ক্লিক করুন।

উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে আরও আপডেট পেতে এখানে ক্লিক করুন।

WB School holiday Due to heat wave

গতকাল থেকে বিভিন্নভাবে বৈঠক করেছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু । তার সঙ্গে বিভিন্ন আধিকারিকরা মিলে গতকালকে বিকাশ ভবনে এক জরুরি বৈঠক করেন। সেই বৈঠক শেষে শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন যে আজকের আলোচনার সমস্ত বিষয় মুখ্যমন্ত্রীকে জানানো হবে। ফাইনাল ডিসিশন তিনিই নেবেন।

ক’দিন ধরে আপনারা দেখেছেন দক্ষিণবঙ্গে যে তাপ প্রভাহ চলছে, তার জন্য কিছুদিন আগেই বিকাশ ভবন থেকে স্কুলগুলোকে মর্নিং করার জন্য নোটিশ জারি করা হয়েছিল। তারপর গতকালকে যে আলোচনা হয়েছে প্রশাসনিক স্তরে , সেই মিটিং এর সমস্ত আপডেট তথ্য শিক্ষামন্ত্রী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তুলে দেন ।

আজকে যখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনিক বৈঠক করছিলেন, তখন সেই সময় তিনি আজকের এই ঘোষণা করেছেন । যেহেতু এই করুন আবহাওয়ায় কচিকাচাদের কথা মাথায় রেখে তাদের যাতে স্বাস্থ্যের কোন ক্ষতি না হয় প্রয়োজনে গরমের ছুটি এগিয়ে আনা হবে বলে তিনি জানান। এ নিয়ে তিনি স্কুল শিক্ষা দপ্তরকে পরামর্শ দিয়েছেন। স্কুল শিক্ষা দপ্তর এই নিয়ে নোটিশ জারি করবে।

যেহেতু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন তাই মনে করা হচ্ছে ২রা মে থেকেই গরমের ছুটি পড়ে যাবে। এ নিয়ে কোনো সংশয় নেই । এর আগে বিকাশ ভবন বেশকিছু নোটিশ জারি করেছিল এই গরমের কিভাবে স্কুল করানো যায় সেই নিয়ে। কিছু দিন আগেই নোটিশ জারি করে স্কুলের টাইম কমিয়ে আনা হয়েছিল , এর পর অনেক স্কুলকে মর্নিং শিফটে চেঞ্জ করা হয়েছিল । কিন্তু যেহেতু আজকের লেটেস্ট আপডেট বেরিয়ে আসছে সেখানে বলা হচ্ছে যে গরমের ছুটি ২রা মে থেকেই থেকেই পড়ে যাবে। তাই আগের নোটিশ গুলোর কোনও প্রয়োজন আর রইলো না বলে মনে করা হচ্ছে ।

অর্থাৎ সর্বশেষ আপডেট হল- রাজ্যের স্কুল-কলেজ গুলিতে গরমের ছুটি এগিয়ে আসছে {WB School holiday Due to heat wave} এবং ২রা মে থেকে গরমের ছুটি পড়ে যাবে বলে মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here