West Bengal Govt Distribute Free Ration from today

0
54

আজ অর্থাৎ বুধবার ১ লা এপ্রিল থেকে গোটা রাজ্যে পশ্চিমবঙ্গ সরকার (West Bengal Govt ) বিনামূল্যে চাল ও গম (Free Ration) দেওয়ার কাজ শুরু হচ্ছে। আজ থেকে বিনামূল্যে ৫ কেজি করে চাল ও গম। জাতীয় খাদ্য সুরক্ষা প্রকল্প ও রাজ্য খাদ্য সুরক্ষা প্রকল্পের (১) আওতায় থাকা প্রায় ৭ কোটি ৮৮ লক্ষ রেশন গ্রাহক মাসে মাথাপিছু পাঁচ কেজি করে খাদ্যসামগ্রী পাবেন।

[ কোন কার্ডে কি সুবিধা পাবেন দেখতে এখানে ক্লিক করুন ]

আজ থেকে খাদ্যসাথী, খাদ্য সুরক্ষা যোজনা ও অন্ত্যোদয় যোজনা  সহ চার ধরনের কার্ডের উপর বিনামূল্যে (Free Ration) চাল ও গম বিতরণ শুরু হচ্ছে। রেশন দোকান সকাল ৮ টা থেকে রাত্রি ১০ টা পর্যন্ত খোলা থাকবে বলে জানা গিয়েছে। দুপুরে ২ ঘণ্টা বন্ধ থাকবে।সপ্তাহে ৭ দিনই খোলা থাকবে রেশন দোকান।

CLICK HERE OR IMAGE TO LATEST UPDATES ABOUT RATION CARD

ration-card
ration-card

এর সঙ্গে যে সমস্ত গ্রাহকদের নতুন রেশন কার্ড (Ration Card)  অনুমোদন হয়ে গিয়েছে কিন্তু যাঁরা এখনও হাতে কার্ড পাননি,তাঁদেরকে ফুড কুপন(Food Coupon) দেওয়া হবে। ঐ কুপন প্রাপকরা আগামী ১০ এপ্রিল থেকে রেশন দোকানে গেলে বিনা পয়সায় সমপরিমাণ চাল-গম পাবেন বলেও জানা গিয়েছে।

 

অপরদিকে যাঁদের কোনও রেশন কার্ড (Ration Card) নেই,  তাঁদেরকে জানেরাল রিলিফ(General Relief) হিসাবে মাসে ৫ কেজি করে চাল দেবে খাদ্য দপ্তর। কোথায় পাবেন ঐ কুপন ? জানা গিয়েছে যে,গ্রামীণ এলাকায় বিডিও(B.D.O.) এবং শহরাঞ্চলে পুরসভার মাধ্যমে কুপন বিলি করা হবে।

রেশন নিয়ে আরও বিস্তারিত তথ্য আপডেট পেতে এখানে ক্লিক করুন


TO READ MORE NEWS ABOUT LOCK DOWN CLICK HERE

TO READ LATEST NEWS AND UPDATES CLICK HERE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here