West Bengal Red Zones Area List

West Bengal Red Zones Area List
West Bengal Red Zones Area List

In the westbegal 4 district are mark as red zones in the wake of the covid-19 outbreak. Howrah, North 24 Parganas and Purba Medinipur districts have been declared as red zones, besides Kolkata. Eleven districts have been identified as orange zones, while eight are in the green zone the state government.

West_Bengal_Red_Zones_Area_List
West_Bengal_Red_Zones_Area_List

এবার রাজ্যকে রেড, অরেঞ্জ ও গ্রিন জোনে ভাগ করে করোনা মোকাবিলায় বিশেষ পদক্ষেপ নিচ্ছে সরকার। এই সমস্ত জোনের মানুষ যাতে তাঁদের এলাকা সম্পর্কে সচেতন ও সতর্ক হতে পারেন, সে জন্য সরকারের পক্ষ থেকে তালিকা প্রকাশ্যে আনা হয়েছে । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার নবান্নের সাংবাদিক বৈঠক থেকে সুস্পষ্টভাবে জানিয়ে দেন, ২১ মে অবধি রাজ্যকে তিন ভাগে ভাগ করে নজরদারি চালানো হবে ৷

West Bengal Red Zones Area List

  1. Kolkata
  2. Howrah
  3. East Midnapore
  4. North 24 Parganas
west_bengal_covid_19_red_zone
west_bengal_covid_19_red_zone

West Bengal Orange Zones Area List

  1. South 24 Parganas
  2. Hooghly
  3. Paschim Medinipur
  4. Purba Bardhaman
  5. Paschim Bardhaman
  6. Kalimpong
  7. Nadia
  8. Jalpaiguri
  9. Darjeeling
  10. Murshidabad
  11. Malda
west_bengal_covid_19_orange_zone
west_bengal_covid_19_orange_zone

West Bengal Green Zones Area List

  1. Birbhum
  2. Alipurduar
  3. Cooch Behar
  4. Uttar Dinajpur
  5. Dakhin Dinajpur
  6. Bankura
  7. Purulia
  8. Jhargram
west_bengal_covid_19_green_zone
west_bengal_covid_19_green_zone

সমস্ত করোনা পরিস্থিতির উপর নজরদারি চালানোর জন্য মুখ্যমন্ত্রী একটি বিশেষ মন্ত্রিগোষ্ঠী তৈরির কথাও ঘোষণা করেছেন। অর্থমন্ত্রী অমিত মিত্রের নেতৃত্বে ওই কমিটিতে পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম এবং চন্দ্রিমা ভট্টাচার্য থাকছেন। এছাড়া মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিব এবং স্বাস্থ্য সচিব ওই কমিটিতে থাকবেন। যদিও স্বাস্থ্য ভবন থেকে কিছু দিনের মধ্যেই একটি সম্পূর্ণ জেলা ভিত্তিক লিস্ট জারি করা হবে সেখানে সমস্ত আপডেট থাকবে রাজ্যের সমস্ত জেলার জন্য।

CLICK BELOW TO DOWNLOAD LATEST NOTICE ABOUT MOHFW LETTER STATES REG CONTAINMENT OF HOT-SPOTS. BELOW DOWNLOAD LINK WILL APPEARS AFTER WAIT OF 1 MINUTES .[su_button id=”download” url=”https://ndma.gov.in/images/covid/MoHFW-Letter-States-reg-containment-of-Hotspots.pdf” target=”blank” style=”3d” background=”#1a1b1d” color=”#fef02b” size=”9″ wide=”yes” center=”yes” icon_color=”#ffffff” text_shadow=”0px 0px 0px #f392aa”]CLICK HERE TO DOWNLOAD [/su_button]

জোন অনুসারে বিধিনিষেধ চলবে বলে জানা গিয়েছে। রেড জোন এ কঠোরভাবে লকডাউন পালন করা হবে। সেখানকার বাসিন্দাদের একেবারেই বাড়ি থেকে না বের হতে তিনি অনুরোধ করেছেন। সেই জন্য প্রশাসন সবরকম সাহায্য করবে বলে জানা গিয়েছে। অরেঞ্জ জোনগুলিকে কিছুটা ছাড় দেওয়া হবে। তবে সব সময়ে নজরদারী চলবে ঐ জোন গুলোতে । পরিস্থিতি জটিল হলেই আবার করাকরি হবে লকডাউন । গ্রিন জোনগুলিতে লকডাউন শিথিল করা হবে। তবে এই গ্রিন জোনেও চলবে নজরদারি । এই সমস্ত বিষয় নিয়ে খুব শ্রীঘ্রই স্বাস্থ্য ভবন থেকে নোটিশ আসবে বলে জানা গিয়েছে।

FOR MORE GOVT ORDERS AND NOTICE PLEASE VISIT https://www.mohfw.gov.in/ OR CLICK HERE
FOR READ MORE NEWS ABOUT WEST BENGAL JOBS AND UPDATES NEWS CLICK HERE
READ TET NEWS AND UPDATES CLICK HERE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here