{STOP OFFLINE} Prochesta Prokolpo

0
23

[su_heading size=”22″]NOW OFFLINE APPLICATION FOR PROCHESTA SCHEME IN WEST BENGAL IS STOP DUE NOT MAINTAIN SOCIAL DISTANCING NORMS. PLEASE SEE BELOW VIDEO FRO NOTICE AND UPDATES. [/su_heading]

Prochesta Prokolpo (প্রচেষ্টা প্রকল্প)

Prochesta Prokolpo (প্রচেষ্টা প্রকল্প)-এ হাজার টাকা করে দেওয়ার প্রক্রিয়া স্থগিত করল রাজ্য সরকার, বন্ধ ফর্ম বিলি এবং ফর্ম জমা নেওয়ার কাজ। লকডাউনে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের ১০০০ টাকা করে ভাতা দেওয়ার জন্য Prochesta Prokolpo(প্রচেষ্টা প্রকল্প) চালু করেছিল রাজ্য সরকার।ভিড়ের কারণেই প্রচেষ্টা প্রকল্প আপাতত স্থগিত করে দিল রাজ্য সরকার।মূলত এই প্রকল্পের রাজ্যে প্রত্যেক অসংগঠিত শ্রমিককে মাসে এক হাজার টাকা করে আর্থিক সাহায্য দেবে বলেছিল রাজ্য সরকার।

prochesta-prokolpo-online-apply-official-website
prochesta-prokolpo-online-apply-official-website

prochesta prokolpo নিয়ে সমস্ত আপডেট এবং বিস্তারিত আপডেট পেতে এখানে ক্লিক করুন

এখন দেশে দ্বিতীয় দফায় লকডাউন চলছে । ফলে রাজ্যে আটকে শ্রমিকদের কথা ভেবে রাজ্য সরকার এই Prochesta Prokolpo (প্রচেষ্টা প্রকল্প) চালু করেছিল। এই প্রকল্পের মাধ্যমে পরিযায়ী শ্রমিকদের ১০০০ টাকা করে ভাতা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । কিন্তু এই ঘোষণার পর পরিস্থিতি উলটো চেহারা নেয় । সামাজিক দূরত্ব বজায় না রেখেই ফর্ম নেওয়ার লাইনে ভিড় করতে শুরু করেন পরিযায়ী শ্রমিকদের আত্মীয় ও পরিবারের সদস্যরা । এই প্রকল্পের ফর্ম মূলত জেলার প্রশাসনিক দফতরগুলি, বিডিও অফিস বা ব্লক স্তরের অফিস থেকে দেওয়া হচ্ছে । অতিরিক্ত ভিড়ের কারণেই প্রচেষ্টা প্রকল্প আপাতত স্থগিত করে দিল রাজ্য সরকার।

অনলাইনের মাধ্যমে ফর্ম দেওয়া সম্ভব কিনা, তা নিয়ে ভাবনাচিন্তা করছে রাজ্য সরকার । কারণ এই রকম আর একটা প্রকল্প রাজ্য সরকার চালাচ্ছে সেটা হল “স্নেহের পরশ”। সেখানেও ১০০০ টাকা করে সাহায্য দেওয়া হচ্ছে বাইরে আটকে পরা শ্রমিকদেরকে। “স্নেহের পরশ” প্রকল্পটি সম্পূর্ণ অনলাইনে অ্যাপের মাধ্যমে চলছে। ফলে অনেকে মনে করছেন খুব তাড়াতাড়ি রাজ্য সরকার অনলাইনে এই Prochesta Prokolpo (প্রচেষ্টা প্রকল্প) চালু করবে রাজ্য সরকার। “স্নেহের পরশ” সম্পর্কে বিশদে জানতে এখানে ক্লিক করুন।

Prochesta Prokolpo (প্রচেষ্টা প্রকল্প) সম্পর্কে আরও জানতে সরকারি ওয়েবসাইট টি ফল https://wb.gov.in/ করুন অথবা এখানে ক্লিক করুন
https://youtu.be/mOd95u9PDt8

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here