When School Colleges Are Open In India In 2020

When-School-Colleges-Are-Open-In-India-In-2020
When-School-Colleges-Are-Open-In-India-In-2020

Latest updates are out about When School Colleges Are Open In India In 2020 ? According to HRD Minister Ramesh Pokhriyal Nishank school and colleges are reopen after hole situation re consideration .

গত রবিবার কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়ালের (HRD Minister Ramesh Pokhriyal Nishank) এক চ্যানেল দেওয়া সাক্ষাৎ কারে স্পষ্ট ভাবে জানিয়ে দেন যে, অগস্টের পর স্কুল খোলা হবে। এই ঘোষণা ফলে অভিভাবক ও পড়ুয়াদের একটু স্বস্তি মিলল এটা বলা চলে। কারণ অভিভাবকরা বেশকিছু ধরেই এই দাবি জানিয়ে আসছিলেন যে সমস্ত দিক বিবেচনা করে তবেই যেন স্কুল খোলা নিয়ে কোনও সিধান্ত কেন্দ্র সরকার নেয়।

HRD Minister Ramesh Pokhriyal Nishank
HRD Minister Ramesh Pokhriyal Nishank

When School Colleges Are Open In India In 2020

করোনা সংক্রমণের জেরে গত ১৬ মার্চ থেকে দেশের সমস্ত স্কুল,কলেজগুলি বন্ধ হয়ে যায়। এর পর কেন্দ্রীয় সরকার জানায়, স্কুল খুললে ৩০% পড়ুয়াকে স্কুলে প্রবেশের অনুমতি দেওয়া হবে। এর পর আরও নোটিশ এবং খবর প্রকাশিত হয় যে,আল্টারনেট ভাবে পড়ুয়াদের নিয়ে স্কুল চালু করা হবে । সঙ্গে আরও বেশ কিছু তথ্য সামনে আসে। জানা যায়,লকডাউন উঠলেই জোন অনুযায়ী স্কুল খোলা হবে। প্রথমে গ্রিন ও অরেঞ্জ জোনের স্কুল আগে খোলা হবে। শুধুমাত্র অষ্টম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা স্কুলে গিয়ে ক্লাস করতে পারবে। সবার শেষে প্রাথমিক স্কুল খোলা হবে।

When-School-Colleges-Are-Open-In-India-In-2020
When-School-Colleges-Are-Open-In-India-In-2020

কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়ালের (HRD Minister Ramesh Pokhriyal Nishank) এর লাইভ ভিডিও দেখুন তিনি স্কুল খোলার বিষয়ে কি জানিয়েছেন, এখানে ক্লিক করে।

করোনা পরিস্থিতি দিনের পর দিন বাড়ছে । এমন কঠিন পরিস্থিতির মাঝে অভিভাবকরাও চাইছেন যে, এখনই যেন স্কুল না খোলা হয়। কিছু অভিভাবক দাবি করেছেন যে,অনলাইনে যেমন ভাবে পাঠদান করা হচ্ছে সেই ভাবে আরও কিছু মাস পড়ানো হোক ছাত্রছাত্রীদেরকে।

এই করোনা পরিস্থিতি শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করছে। এই পরিপ্রেক্ষিতে রবিবার কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল জানান, এখনই স্কুল খোলা সম্ভব নয়। অগস্টের পরে, খুব সম্ভবত ১৫ আগস্ট ২০২০ র পর স্কুলগুলি খোলা হবে। HRD Minister Ramesh Pokhriyal Nishank আরও জানান এই শিক্ষাবর্ষে করোনার আগে ও পরে যে সমস্ত পরীক্ষা নেওয়া হচ্ছে ১৫ অগস্টের মধ্যে সেগুলির ফলাফল ঘোষণা করার চেষ্টা করা হচ্ছে।

মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট প্রকাশ কবে হতে পারে ? দেখুন এখানে ক্লিক করে ।

কেন্দ্রীয়মন্ত্রী আরও জানিয়েছেন, UGC ও NCERT-র সমস্ত সুরক্ষা সংক্রান্ত নির্দেশিকা মেনেই তবেই দেশের সমস্ত স্কুল খোলা হবে। শিক্ষা প্রতিষ্ঠানে পুনরায় খোলা হলে বাধ্যতামূলক ভাবে করোনার সুরক্ষা সংক্রান্ত নির্দেশিকা মেনে চলতে হবে সবাইকে। যদি পশ্চিমবঙ্গে স্কুল খোলা হয় তাহলে কি বিধি কানুন জারি থাকতে পারে দেখুন এখানে ক্লিক করে। MHRD সমস্ত নোটিশ পড়ুন স্কুল খোলা নিয়ে ,এখানে ক্লিক করে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here