কেন চালু হচ্ছে না প্রাথমিক শিক্ষকদের ফিটমেন্ট ফ্যাক্টর ? latest salary hike calculators

0
17

This Post Contents

কেন চালু হচ্ছে না ফিটমেন ফ্যাক্টর?এই নিয়ে ফের ফের যুদ্ধ ঘোষণা প্রাথমিক  শিক্ষকদের ! টানা ১৪ দিনের অনশন এবং ১৫ দিনের আন্দোলন করে যে নোটিশ বের করে নিতে এসেছিল প্রাথমিক শিক্ষকরা গত ২৬ শে জুলাই,সেই নোটিশ নিয়ে দন্দ চরমে ছিল প্রাথমিক শিক্ষকদের মধ্যে। সেই নোটিশ অনুযায়ী প্রাথমিক শিক্ষকদের বর্ধিত বেতন হওয়ার কথাছিল ১ লা আগস্ট থেকে কিন্তু যেহেতু ঐ নোটিশে বলা ছিল না যে কোন নিয়মে বা কি হারে প্রাথমিক শিক্ষকদের বেতন বৃদ্ধি হবে তাই সেই মাসের বেতন না দিয়ে বিভিন্ন ডিপিএসসি শিক্ষা দপ্তরের কাছে ‘ CLARIFICATION ‘  এর জন্য আবেদন করেন।

প্রাথমিক শিক্ষকদের নতুন ফর্মুলাতে বেতন বৃদ্ধি দেখতে এখানে ক্লিক করুন

গত শুক্রবার  ১৩.০৯.২০১৯ শিক্ষা দপ্তর থেকে সেই মতন  ‘ CLARIFICATION ‘ আসে বিভিন্ন ইস্যু নিয়ে। কিন্তু সেখানেও লক্ষ্য করা যাচ্ছে যে, পুরাতন এবং নতুন শিক্ষকদের বেতন বৃদ্ধির  ফারাক  কমে গিয়ে এক হয়ে যাচ্ছে । এক শিক্ষক এর উদাহরণ হিসাবে জানিয়েছে যে, সদ্য ২০১৭ সালে নিযুক্ত প্রাথমিক শিক্ষক এবং ২০১৪ সালে নিযুক্ত প্রাথমিক শিক্ষকদের বেতন এক হয়ে যাচ্ছে ঐ ফর্মুলা অনুসারে। সেখানে আরও দেখা যাচ্ছে যে, এক জন শিক্ষক যে ১৫ বা ২০ বছর চাকরী করল তার বেতন বৃদ্ধি হচ্ছে ১০০০ টাকা  মাত্র(গ্রেড পে উপর)। 

6th pay commission salary calculators for teachers with ior 2.57 ,click here

check basic pay on 2016,2017,2018,2019 click here

IMG 20190918 WA0000 e1568815766415

গত কাল ১৭.০৯.২০১৯ তারিখে UUPTWA এর কিছু নেতৃত্ব ফাইনান্স ডিপার্টমেন্ট এ গিয়েছিল কিন্তু সেখানেও বেতন বৃদ্ধির ফর্মুলা নিয়ে কিছুই জানা যায় নি বলে জানিয়েছেন।

প্রাথমিক শিক্ষকদের নতুন ফর্মুলাতে ৬ষ্ঠ বেতন কমিশনে কত বেতন বৃদ্ধি পাবে দেখতে এখানে ক্লিক করুন

আজ ১৮.০৯.২০১৯ তারিখে UUPTWA এর কিছু নেতৃত্ব প্রেস কনফারেন্সে করেন । সেখানে তাঁরা এক গুচ্ছ বিষয়ে তাঁরা দাবি রাখেন। বর্ধিত বেতন বিজ্ঞপ্তিতে যথাযথ প্রাপ্য থেকে বঞ্চনা সহ ফিটমেন ফ্যাক্টর নিশ্চিত করার দাবিতে  জানান তাঁরা। তাঁরা জানিয়েছে যে, যদি সঠিক ফিটমেন ফ্যাক্টর এর নোটিশ প্রকাশ না করা হয় তাহলে পুজোর মুখে ফের রাস্তায় নামবে প্রাথমিক শিক্ষকেরা এবং এবার দাবি হবে পিবি ৪ অর্থাৎ পিআরটি  স্কেলের।

Screenshot 20190918 185617 com.facebook.katana

 

নতুন যে বিজ্ঞপ্তি  ইতিমধ্যেই সমস্ত জেলাকে পাঠিয়ে দেওয়া হয়েছে তাতে এই মাস থেকেই বর্ধিত হারে বেতন পাবেন প্রাথমিক শিক্ষকরা ৷ তবে, প্রাথমিক শিক্ষকদের ফিটমেন ফ্যাক্টর নিয়ে কোনও শব্দ ব্যবহার করা হয়নি৷ আর এতেই ক্ষুব্ধ হয়েছেন শিক্ষকদের একাংশ ৷ শিক্ষকদের দাবি, অবিলম্বে শিক্ষকদের বর্ধিত গ্রেড-পে অনুযায়ী বেতন ও ফিটমেন ফ্যাক্টর দিতে হবে৷

FOR 6TH PAY COMMISSION SIMPLE SALARY CALCULATORS WITH CURRENT BASIC PAY CLICK HERE(NO NEED TO SEE PAY MATRIX )

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here