karmabhumi job portal 2020

4
14

Latest update are out for 2020 jobs in westbengal. Wb cm mamata banerjee announce new karmabhumi job portal 2020. New karmabhumi website link .

karmabhumi job portal 2020

2020 চাকরির বিশাল সুযোগ দিচ্ছে মমতা সরকার, চালু হল নয়া পোর্টাল। করোনার রোগে গোটা বিশ্ব আক্রান্ত । টলমল করছে দেশের অর্থনীতি। যার প্রভাব পড়েছে ভারতের চাকরীর বাজারে। করোনা পরিস্থিতির জন্য  বহু মানুষের চাকরি হারানোর আশঙ্কা তৈরি হয়েছে। শুধু তাই নয়, বহু মানুষ চাকরি ছেড়ে নিজের এলাকায় চলে আসতে বাধ্য হয়েছে। এই অবস্থায় আজ মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটা বড় সিদ্ধান্তের কথা জানালেন।

রাজ্য সরকার ইতিমধ্যেই করোনার জন্য বেশ কিছু প্রকল্পের কথা ঘোষণা করেছেন যেমন ,প্রচেষ্টা প্রকল্প, স্নেহের পরশ প্রকল্প। সেখানে রাজ্যে বাইরের এবং রাজ্যের মধ্যে শ্রমিকদেরকে 1000 টাকা করে অর্থ সাহায্য করেছেন। সেই সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে এবং আবেদন করতে এখানে ক্লিক করুন ।

এবার মুখ্যমন্ত্রী একেবারে নতুন একটি প্রকল্পের ঘোষণা করলেন আজ । তিনি আজ তাঁর টুইটারে এই বিষয়ে বিস্তারিত তথ্য জানিয়েছেন। তিনি লিখেছেন, ‛পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে কর্মভূমি পোর্টালের সূচনা করা হচ্ছে। যাঁরা করোনা আতঙ্কের কারণে রাজ্যে ফিরে এসেছেন এবং চাকরি বদল করার কথা ভাবছেন, তাঁরা এই কর্মভূমি পোর্টালের মাধ্যমে রাজ্যের তথ্য ও প্রযুক্তি সংস্থাগুলির সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারবেন।’

অর্থাৎ এই karmabhumi পোর্টালের মাধ্যমে এবার কাজের জন্য সরাসরি আবেদন করা যাবে। এর জন্য আপনাদেরকে এই ওয়েবসাইটি ভিজিট করতে হবে অথবা এখানে ক্লিক করতে হবে। এই নতুন প্রকল্পের মাধ্যমে  বহু মানুষ উপকৃত হবেন বলে মনে করা হচ্ছে।

একেবারে নতুন একটি প্রকল্পের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। তাঁর টুইটারে এই বিষয়ে বিস্তারিত জানিয়েছেন। তিনি লিখেছেন, পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে কর্মভূমি পোর্টালের সূচনা করা হচ্ছে। যাঁরা করোনা আতঙ্কের কারণে রাজ্যে ফিরে এসেছেন এবং চাকরি বদল করার কথা ভাবছেন, তাঁরা এই কর্মভূমি পোর্টালের মাধ্যমে রাজ্যের তথ্য ও প্রযুক্তি সংস্থাগুলির সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারবেন।

রাজ্য সরকারের প্রধান উদ্দেশ্য হল এই কঠিন অবস্থায়  যুবক-যুবতিরা যেন নতুন করে আর রাজ্য ছেড়ে বাইরে যেতে না হয়, তাই এই বিশেষ প্রকল্পের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।এর জন্য আমরা বিস্তারিত তথ্য নিয়ে কিছুক্ষনের মধ্যেই হাজির হব। তাই আমাদের পেজটি নিয়মিত ভিজিট করুন। এখানে ক্লিক করুন

karmabhumi job portal 2020
karmabhumi job portal 2020

আজ মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ট্যুইটের সঙ্গে একটি লিঙ্কও শেয়ার করেছেন । সেই ওয়েবসাইটে গেলেই দেখা যাবে, একটি পেজ খুলছে, সেখানে লেখা আছে, ‘‌State Workforce Tracker (Karma Bhumi)’‌। সেটিতে গিয়ে কয়েকটি প্রশ্নের উত্তর দিতে হবে। এর মাধ্যমে তথ্য ও প্রযুক্তি ক্ষেত্রে অনেকেই নতুন চাকরির সন্ধান পাবেন বলে আশা করা যায়।

FAQs

What is karmabhumi job portal ?

Ans: New job portal for wb people

How to apply in karmabhumi job portal ?

Ans: By simply visiting official site of karmabhumi portal. Link given in this post.

Is this karmabhumi job portal 2020 for covid 19 situation ?

Ans: Yes

Which jobs offers via karmabhumi job portal 2020 ?

Ans: Mainly it sector.

who announce karmabhumi portal ?

Ans: Honorable cm mamata banerjee.

4 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here