Prochesta Prokolpo Apply Last Date

0
19

Prochesta prokolpo apply last date.Prochesta prokolpo apply.Prochesta prokolpo news.Prochesta prokolpo update news.Prochesta prokolpo last for online application.

Prochesta Prokolpo News

মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত ২৪ শে মার্চ Prochesta Prokolpo(প্রচেষ্টা প্রকল্পের) কথা ঘোষণা করেন। এই প্রচেষ্টা প্রকল্পের মাধ্যমে লকডাউনে কাজ হারা বিপর্যস্ত শ্রমিকদেরকে ১০০০ করে এককালীন আর্থিক সাহায্যের কথা তিনি ঘোষণা করেছিলেন।

প্রথমে এই আবেদন অফলাইনে শুরু হয় পরে নানান রকমের সমস্যা দেখা দেওয়ায় শুরু হয় অনলাইনে আবেদন প্রক্রিয়া।গত ৪ঠা মে থেকে শুরু হয় প্রচেষ্টা প্রকল্পেরর জন্য অনলাইনে আবেদন প্রক্রিয়া। যা শেষ হয় গতকাল অর্থাৎ শুক্রবারে।

বিভিন্ন সংবাদ পত্রে প্রায় প্রত্যেক দিন এই প্রকল্প নিয়ে খবরাখবর বেড়িয়ে আসছিল । এই প্রকল্প নিয়ে সাধারণ মানুষের অভিজ্ঞতা মিশ্র।এই প্রকল্পের টাকা ঢুকতে শুরু করে দেয় মে মাস থেকেই। প্রথমে অনলাইনে প্রচেষ্টা মোবাইল এপ্লিকেশন দিয়ে আবেদন করার সেই আবেদন যাচাইয়ের কাজ করছিল রাজ্যের জেলা শ্রম দপ্তর। আবেদন গ্রহণ হলেই তবেই টাকা ক্রেডিট হত আবেদনকারীর মোবাইলে।

Prochesta Prokolpo-Apply-Last-Date
Prochesta Prokolpo-Apply-Last-Date

OTP Problem in Prochesta Prokolpo Online Application

প্রথম দিকে ভালো ভাবে আবেদন হলেও শেষের দিকে সার্ভার এর লোডের কারণের অনলাইনে আবেদনের সমস্যা দেখা দেয়।কোথাও কোথাও ওটিপি OTP না আসার কোথাও শোনা যায়।ফলে সাধারণ মানুষদের বিরাট সমস্যা হয় অনলাইন এপ্লিকেশন করতে ।

Prochesta Prokolpo Apply Last Date ?

আবার কি দেওয়া হবে প্রচেষ্টা প্রকল্পের জন্য সময় (Prochesta Prokolpo Apply Last Date)?? না সেই রকম আর কোনও সম্ভাবনা নেই।যদি ডেট বা আবেদন নিয়ে কোনও রকম আপডেট বেরিয়ে আসে তাহলে তা আপনাদের জানিয়ে দেওয়া হবে।

শুক্রবার ছিল প্রচেষ্টা প্রকল্পের দরখাস্ত জমা দেওয়ার শেষ দিন।এই প্রকল্পের জন্য প্রায় অনেকেই আবেদন করেন।কিন্তু এই প্রচেষ্টা প্রকল্পের আবেদনের প্রধান শর্ত হল,যদি আপনি কোনও রকম রাজ্যের সামাজিক প্রকল্পের বা পেনশন প্রকল্পের টাকা পেয়ে থাকেন তাহলে আপনি এই প্রকল্পের জন্য যোগ্য নন।কিন্তু অনেকেই এই শর্ত উপেক্ষা করে আবেদন করতে শুরু করে দেয়।ফলে এই প্রকল্পের অনেক এপ্লিকেসন বাতিল হয়ে যায় বলে জানা যায়।

যে সমস্ত খবরাখবর উঠে এসেছে সেখানে দেখা যাচ্ছে যে এই প্রকল্পের জন্য প্রায় কম বেশি ১০ লক্ষের মতন আবেদন জমা পড়েছে।পশ্চিমবঙ্গের বিভিন্ন স্কিম এবং আরও ভিবিন্ন অফার নিয়ে জানতে এখানে ক্লিক করুন।

FAQs

Prochesta Prokolpo Apply Last Date ?

ans: 15th of May 2020

আবার কি দেওয়া হবে প্রচেষ্টা প্রকল্পের জন্য সময় ?

উত্তরঃ না সেই রকম আর কোনও সম্ভাবনা নেই। যদি দিন ফের ঘোষণা করা হয় তাহলে সেটা আপনারা জানতে পারবেন সরকারি ওয়েবসাইট https://wb.gov.in/ ভিজিট করে ,অথবা এখানে ক্লিক করে

মোটামুটি কত আবেদন জমা পড়েছে ?

উত্তরঃ প্রায় কম বেশি ১০ লক্ষের মতন ।

Prochesta Prokolpo এর আবেদন এখন কি করা যাবে ?

উত্তরঃ না ।

Prochesta Prokolpo এর মতন অন্য কোনও স্কিম ঘোষণা হতে পারে ?

উত্তরঃ হ্যাঁ , হলেও হতে পারে। আপনারা তা এখানে ক্লিক করে জানতে পারবেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here