WB Primary 2023: টেট সার্টিফিকেট, প্রাইমারি টেট পরীক্ষা 2023 নিয়ে!very big news

0
253

WB Primary 2023- প্রাইমারি ‘টেট’ সার্টিফিকেট আগামী সপ্তাহ থেকে দেওয়া হবে বলে জানা গিয়েছে!!
প্রাইমারি ‘টেট’ পাশ সার্টিফিকেট দেওয়া নিয়ে প্রক্রিয়া ইতিমধ্যে শুরু করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ!! সভাপতি গৌতম পাল কলকাতা হাই কোর্টে জানান, ২০১৪ সালের ‘টেট’ সার্টিফিকেট ৩০ এপ্রিলের মধ্যেই দেওয়া হবে।

আগামী সপ্তাহ থেকে এই টেট সার্টিফিকেট চাকরিপ্রার্থীদের দেওয়া শুরু হবে। প্রাইমারি শিক্ষা পর্ষদের সূত্রে খবর, কয়েক দিনের মধ্যেই বিজ্ঞপ্তি দিয়ে জানানো হবে, কোন সালের ‘টেট’ পাশ প্রার্থীরা কবে থেকে ‘টেট’ সার্টিফিকেট
পাবেন এবং সঙ্গে জানানো হবে এই প্রাথমিক টেট সার্টিফিকেট অনলাইনে না অফলাইনে দেওয়া হবে! প্রাথমিক পর্ষদের তরফ থেকে এই নিয়ে বিজ্ঞপ্তি খুব শীঘ্রই প্রকাশ করা হবে!!

আরও পরুনঃ WBBPE Interview list 2023

আরও পরুনঃ WB TET 2023:এই বছরেই নতুন প্রাথমিক টেট,কমছে অ্যাকাডেমিক স্কোরের গুরুত্ব ! বাড়ছে টেট পরীক্ষার গুরুত্ব ! 

WB Primary 2023

WB Primary 2023
WB Primary 2023

অন্যদিকে, প্রাথমিক টেট পরীক্ষা নিয়ে খুবই গুরুত্বপূর্ণ তথ্য সামনে এসেছে!! শিক্ষা দফতর সূত্রে থেকে জানা গিয়েছে, ২০২৩ সালের প্রাইমারি ‘টেট’এর নতুন বিজ্ঞপ্তি এবছর পুজোর আগেই বেরোবে। পরীক্ষা হবে ডিসেম্বর মাস নাগাদ। তবে এবার প্রাইমারি ‘টেট’ দু’টি পর্যায়ে হওয়ার সম্ভাবনা আছে। একটি টেট যা হবে MCQ টাইপে এবং আরেকটি হবে SAQ টাইপে লিখিত পরীক্ষা এর মাধ্যমে!! তবে এই নতুন পরীক্ষা নিয়ে এখনও কোনও চুড়ান্ত সিদ্ধান্ত এর কথা জানানো হয় নি পর্ষদের তরফ থেকে। এখনও অব্দি সমস্ত টাই আলোচনার পর্যায়ে রয়েছে বলে জানা গিয়েছে!!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here