WB SCHOOL HOLIDAY 2023:গরমের ছুটি আরও এগিয়ে মঙ্গলবার থেকে পড়ছে!! very big news

0
127

WB SCHOOL HOLIDAY 2023:রাজ্যে বাড়ছে দহন! কালকেই অনেক জেলার তাপমাত্রা 42-44℃ পৌঁছে গেছে! এমতবস্থায় স্কুলে স্কুলে গরমের ছুটি আরও 14 দিন এগিয়ে যেতে (WB SCHOOL HOLIDAY 2023) পারে বলে জানা গেছে!

অতিরিক্ত গরমের জন্য, প্রথম দফায় 22 দিন এগোনো হয়েছে গরমের ছুটি। 2 রা মে থেকে গরমের ছুটি পড়বে বলে নোটিশ জারি করে শিক্ষা দপ্তর। কিন্তু এখানেই শেষ নয়,আরও এক দফা এগিয়ে 2 রা মে-র সপ্তাহ দুয়েক আগেই স্কুলে গ্রীষ্মাবকাশ শুরু হয়ে যেতে পারে বলে প্রশাসনিক সূত্রের খবর।

গতকাল শিক্ষা দপ্তর একটি নোটিশ জারি করে জানিয়ে দেয়,স্কুলে গরমের (WB SCHOOL HOLIDAY 2023) ছুটি 2 রা মে শুরু হচ্ছে!এই বিজ্ঞপ্তি নিয়ে একটি মিক্সড প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে শিক্ষক শিক্ষিকা এবং অভিভাবক দের মধ্যে থেকে। যেহেতু এখন গ্রীষ্মের রুদ্ররোষ বেড়েই চলেছে তাই 2রা মে এর পরিবর্তে এখনই গরমের ছুটি দিয়ে দেওয়া হোক!! কারণ ঐ ছুটির প্রয়োজনীয়তা এখন বেশি। যেহেতু গ্রীষ্মের রুদ্ররোষ প্রশমনের কোনও আভাস-আশ্বাস
মিলছে না ,এই অবস্থায় গরমের ছুটি আরও এগিয়ে আনা হতে পারে বলে সরকারি স্তরে জল্পনা শুরু হয়েছে। তাই ফের আরও (WB SCHOOL HOLIDAY 2023) ১৪ দিন গরমের ছুটি এগিয়ে আসতে পারে বলে জানা গিয়েছে!!

আরও পরুনঃ WBBPE Interview list 2023

আরও পরুনঃ WB TET 2023:এই বছরেই নতুন প্রাথমিক টেট,কমছে অ্যাকাডেমিক স্কোরের গুরুত্ব ! বাড়ছে টেট পরীক্ষার গুরুত্ব ! 

WB_SCHOOL_HOLIDAY_2023
WB_SCHOOL_HOLIDAY_2023

আরও জানা গেছে, খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিষয়টি পর্যালোচনা করছেন। সে ক্ষেত্রে ২রা মে-র দু’সপ্তাহ আগেই স্কুলে ছুটি দেওয়া হতে পারে বলে জানা গেছে।

যে নোটিশটি জারি করেছে শিক্ষা দপ্তর সেখানে গরমের ছুটি এগিয়ে আনার সিদ্ধান্ত কথা জানানো হয়েছে! ২০২৩ এ গরমের ছুটি পড়ার কথা ছিল ২৪ মে। শিক্ষা দফতর অবশ্য জানিয়েছে, দার্জিলিং ও কালিম্পংয়ের পাহাড়ি এলাকায় নির্ধারিত সূচি অনুযায়ী স্কুল চলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here