নিয়োগ দুর্নীতি কাণ্ডে সিবিআই তদন্ত! জেলায় জেলায় এবার প্রাথমিক শিক্ষকদের তলব! 2023 নিজাম প্যালেসে হাজিরা নোটিস!

0
613

প্রাথমিক শিক্ষকদের ডাক সিবিআইয়ের! মুর্শিদাবাদ, বাঁকুড়ার পরে এ বার কোচবিহার। শিক্ষা দফতর সূত্রে জানা গিয়েছে, কোচবিহার জেলার ৩১ জন প্রাথমিক শিক্ষককে ডেকে পাঠিয়েছে সিবিআই।! নিয়োগ দুর্নীতি মামলায় এবার সিবিআইয়ের (CBI)দপ্তরে (WB TET COURT CASE 2023) বৃহস্পতিবার হাজিরা দিলেন কোচবিহারের ৩১ জন শিক্ষক! তাঁরা বিভিন্ন স্কুলে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন। কীভাবে তাঁরা চাকরি পেলেন,তা জানতেই তাঁদের ডেকে পাঠানো হয়। প্রায় আড়াই ঘণ্টা পরে নিজাম থেকে বেরোলেন কোচবিহারের শিক্ষকরা।

টেটের নথি, ডকুমেন্টস,সার্টিফিকেট,রেজাল্ট এসব খতিয়ে দেখার পাশাপাশি,সিবিআই(CBI) জিজ্ঞাসাবাদ করে কী ভাবে চাকরি পেয়েছিলেন তাঁরা ৷ তাঁদের কাছে তদন্তকারীরা জানতে চান, চাকরি পাওয়ার জন্য (WB TET COURT CASE 2023) তাঁরা কাউকে টাকা দিয়েছিলেন কি না, বা কারও সঙ্গে যোগাযোগ করেছিলেন কি না। সকলেরই বক্তব্য,এই ধরনের কিছু ঘটেনি। তাঁদের বক্তব্য যাচাই করা হচ্ছে।

ক্লিক করুন এখানে- অভিজিৎ গঙ্গোপাধ্যায়দের নির্দেশ ,৭ দিনের মধ্যে ৬ নম্বর দিতে হবে! পাস করলে ২ সপ্তাহের মধ্যে ২০২২ এর নিয়োগ প্রক্রিয়ায় !

WB TET COURT CASE 2023
WB TET COURT CASE 2023

কোচবিহারের শিক্ষকরা সে সব প্রশ্নের উত্তর দেওয়ার পর অবশেষে নিজাম প্যালেস থেকে বেরোলেন কোচবিহারের শিক্ষকরা। তবে প্রয়োজন হলে আবারও ডাকতে পারে সিবিআই। বৃহস্পতিবার এই শিক্ষকদের বয়ান রেকর্ড করে সিবিআই। এই ৩১ জন শিক্ষক ট্রেন্ড শিক্ষক এবং তাদের জয়েনিং ২০১৮ সালের জানুয়ারি মাসে। এটা সম্ভবত ২০১৭ সালের দ্বিতীয় প্যানেল! যে মামলায় প্রায় ২৬৮ জনের চাকরি বাতিল করেছিলো হাইকোর্ট! কিন্তু পরে আবার তাঁরা শীর্ষ আদালতের নির্দেশে চাকরি ফিরে পাই! যদিও এখনও এই মামলাটি কোর্টে পেনডিং আছে!

জেলার নামশিক্ষক-শিক্ষিকা সংখ্যাস্ট্যাটাস
মুর্শিদাবাদ৪ জনকেই গ্রেফতার!
বাঁকুড়ার
কোচবিহার৩১ফের ডাকা হতে পারে!

কোচবিহারের প্রাথমিক জেলা বিদ্যালয় পরিদর্শক জানিয়েছেন, মোট ৩১ জন শিক্ষকের নামে সিবিআই-এর চিঠি এসেছিল । সেটা তাঁদের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। কয়েক মাস আগে উচ্চ আদালতের নির্দেশের যে শিক্ষকদের চাকরি গিয়েছিল তাদের কোচবিহারের মধ্যে ৩২ জন শিক্ষক ছিলেন।

যদিও কিছুদিন পর শিক্ষা দফতর নির্দেশে ফের তাঁরা চাকরি ফিরে পেয়ে কাজে যোগ দিয়েছিলেন। ২০১৪ সালের পর নিয়োগ হওয়া সেই শিক্ষকদের ফের এবার জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই তলব করেছে। যদিও তাদের মধ্যে একজন শিক্ষক ইতিমধ্যে অন্য জেলায় বদলি হয়ে গিয়েছেন । তাই বাকি ৩১ জনকে ডেকে পাঠানো হয়েছে।

WB TET COURT CASE 2023

১৪ বছর পর কয়েক হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ! প্রাথমিক শিক্ষা পর্ষদকে দ্রুত শূন্যপদে নিয়োগের নির্দেশ! চিঠি বাড়িতে !- ক্লিক করুন এখানে লিস্ট দেখতে!

আরও পড়ুন- হাইকোর্টের নির্দেশের সত্ত্বেও প্রাথমিক শিক্ষক না নিয়োগ করার অভিযোগ! এবার ঐ চাকরি প্রার্থীরা চাকরি পাবে?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here